ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু রোধে ঘরবাড়ি পরিষ্কার রেখে সতর্ক থাকার পরামর্শ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
ডেঙ্গু রোধে ঘরবাড়ি পরিষ্কার রেখে সতর্ক থাকার পরামর্শ

ঢাকা: ডেঙ্গু প্রতিরোধে সবাইকে ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ বাড়ির আশেপাশে কোথাও যেন পানি জমতে না পারে সেই বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ পরামর্শ দেওয়া হয়।

 

মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আজকে মন্ত্রিসভা বৈঠকে ডেঙ্গু নিয়ে আলোচনা হয়েছে।
এ বছর এরই মধ্যে ৩৬ হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। এর মধ্যে ঢাকাতেই ২৩ হাজার, চট্টগ্রামে চার হাজার, খুলনায় ১৬শ’ ও সিলেটে সব থেকে কম ৫৩ জন। অলরেডি ১৩৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। এজন্য মন্ত্রিপরিষদের সবাইকে অনুরোধ করা হয়েছে, এ বিষয়ে প্রধানমন্ত্রীও অনুরোধ করেছেন, সবাই যেন ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন ও বিশেষ করে কোথাও যেন পানি না জমে সেদিকে খেয়াল রাখবেন।

সিটি করপোরেশনসহ সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিশেষ করে সিভিল এভিয়েশনকে নির্দেশনা দেওয়া হয়েছে বিমানবন্দর এলাকাটাতে প্রতিদিনই স্প্রে করতে। আগে উনারা সপ্তাহে দুই দিন স্প্রে করতেন। এছাড়া সিটি করপোরেশন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে সমন্বয় করে প্রচারণা চালিয়ে মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতেও নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।