ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

কক্সবাজার সমুদ্র সৈকত থেকে ২৬০ দোকান উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
কক্সবাজার সমুদ্র সৈকত থেকে ২৬০ দোকান উচ্ছেদ

কক্সবাজার: কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে তোলা ২৬০টি দোকান উচ্ছেদ করা হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

এর আগে গত ১০ অক্টোবর একইভাবে অভিযান চালিয়ে ৪১৭টি দোকান উচ্ছেদ করা হয়।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ-সচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদের নেতৃত্বে কক্সবাজার জেলা পুলিশ, আনসার ব্যাটালিয়ন ও বিদ্যুৎ বিভাগের সার্বিক সহযোগিতায় এ অভিযান চালানো হয়।  

হাইকোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে জেলা ম্যাজিস্ট্রেট কক্সবাজারের নির্দেশনায় উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান ও কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) মো. জিল্লুর রহমান।
 
উচ্ছেদ অভিযানের বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার (অব.) বলেন, গত ১০ অক্টোবর ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে সমুদ্র সৈকতের ৪১৭টি দোকান উচ্ছেদ করা হয়। এ সময় ২৩৩টি দোকানকে মালামাল সরিয়ে নেওয়ার জন্য ৩০ অক্টোবর পর্যন্ত সময় দেওয়া হয়। তাই সময়ের মেয়াদ শেষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে আজ এ ২৩৩টি দোকানসহ মোট ২৬০টি দোকান উচ্ছেদ করা হয়।  

তিনি আরও বলেন, কক্সবাজারে পর্যটন শিল্পকে এগিয়ে নিতে হলে প্রথমেই সমুদ্র সৈকতের সৌন্দর্য বাড়ানো প্রয়োজন। তাই সমুদ্র সৈকতের অবৈধ স্থাপনাসমূহ উচ্ছেদের মাধ্যমে সৈকতের প্রাকৃতিক পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সব দপ্তর/সংস্থার সমন্বয়ে অবৈধ স্থাপনার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।