ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাইমুড়ীতে হাসপাতাল থেকে নবজাতক চুরির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
সোনাইমুড়ীতে হাসপাতাল থেকে নবজাতক চুরির অভিযোগ

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় জমজ শিশু জন্মের পর অপারেশন থিয়েটার থেকে এক নবজাতক চুরির অভিযোগ উঠেছে।  

রোববার (৬ নভেম্বর) সকাল ৮টার দিকে উপজেলার পৌর এলাকার গ্রিন লাইফ হসপিটাল অ্যান্ড টমাস সেন্টারে এ ঘটনা ঘটে।

 

ভুক্তভোগীর পরিবার জানায়, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়নের বিপুলাসার গ্রামের গৃহবধূ অন্তঃসত্ত্বা তানিয়া আক্তারকে (২২) সোনাইমুড়ী উপজেলার গ্রিন লাইফ হসপিটাল অ্যান্ড টমাস সেন্টারে ভর্তি করা হয়। ওই গৃহবধূর গর্ভের সাত মাসের সময় আল্টাসনোগ্রাফি করে তার গর্ভে দুটি শিশুর অস্তিত্ব পাওয়া যায়।

পরবর্তীতে ৮ মাসের সময় পুনরায় আল্টাসনোগ্রাফি করালে একটি ছেলে ও একটি মেয়ে শিশুর বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসক। পরে হাসপাতাল কর্তৃপক্ষ দুইজন নবজাতকের জন্য দুই ব্যাগ রক্ত আনতে প্রসূতির স্বামীকে বাইরে পাঠান। তিনি বাহির থেকে দুই নবজাতকের জন্য রক্ত ও জামা কাপড় নিয়ে এসে দেখেন তাদের শুধু মেয়ে নবজাতক দেওয়া হয়েছে।  

প্রসূতির স্বামী সামছুল আলম অভিযোগ করেন, অপারেশন থিয়েটার থেকে জমজ সন্তানের মধ্যে ছেলে শিশুটিকে সরিয়ে ফেলা হয়েছে। তিনি তার বাচ্চা ফেরত চান। এ ঘটনায় তিনি আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান।  

গ্রিন লাইফ হসপিটাল অ্যান্ড টমাস সেন্টারে দায়িত্বরত চিকিৎসক উম্মে হাবিবা নবজাতক চুরির অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আল্টাসনোগ্রাফির রিপোর্ট ভুল হওয়ায় এ ভুল বুঝাবুঝি হয়েছে।  

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ জানান, আল্টাসনোগ্রাফির রিপোর্ট নিয়ে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। আসলে নবজাতক চুরির ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।