ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনী তফসিল ঘোষণা করেছে ডিআরইউ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
নির্বাচনী তফসিল ঘোষণা করেছে ডিআরইউ 

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক সাধারণ সভা হবে আগামী ২৯ নভেম্বর (মঙ্গলবার)। ৩০ নভেম্বর (বুধবার) হবে ২০২৩ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন।

রোববার (০৬ নভেম্বর) ডিআরইউতে নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের সভায় এই তফসিল ঘোষণা করা হয়।  

পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন- ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক আবু তাহের, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ ও দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকী।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল: খসড়া ভোটার তালিকা প্রকাশ হবে ৭ নভেম্বর (সোমবার) বেলা ১১টায়। খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেওয়ার শেষ সময় ৯ নভেম্বর (বুধবার) বিকেল ৪টা। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে ১১ নভেম্বর (শুক্রবার) বিকেল ৪টা। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ নভেম্বর (মঙ্গলবার) বিকেল ৫টা। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৬ নভেম্বর (বুধবার) বিকেল ৫টায়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৯ নভেম্বর (শনিবার) বিকেল ৫টা। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২০ নভেম্বর ২০২২ রোববার বেলা ২টায়। ভোট গ্রহণ করা হবে ৩০ নভেম্বর (বুধবার), ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে সকাল ৯টা থেকে বিরতিহীন বিকেল ৫টা পর্যন্ত চলবে।

ডিআরইউ কার্যালয় থেকে ১২ নভেম্বর শনিবার বেলা ১১টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রতিসেট ১০০ টাকার বিনিময়ে মনোনয়নপত্র কেনার সময়ে সংগ্রহ করা যাবে।

এছাড়াও প্রার্থীদের জন্য নির্বাচন কমিশন আচরণবিধি প্রণয়ন করেছেন। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী প্রচারের জন্য কোনো প্রকার স্টিকার, পোস্টার ও ব্যানার লাগানো, টানানো বা স্থাপন করা যাবে না। শুধুমাত্র হাতে হাতে কার্ড বিতরণ ও অনলাইন মাধ্যমে প্রচারণা চালানো যাবে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এসএমএকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।