ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উপকূল ট্রেনে ছেলে সন্তান জন্ম দিলেন এক গৃহবধূ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
উপকূল ট্রেনে ছেলে সন্তান জন্ম দিলেন এক গৃহবধূ ট্রেনে জন্ম নেওয়া নবজাতক।

নরসিংদী: ঢাকা থেকে ছেড়ে আসা নোয়াখালীগামী আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনে তানিয়া বেগম নামে এক যাত্রী ছেলে সন্তান জন্ম দিয়েছেন।  

শনিবার (৫ নভেম্বর) রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা এলাকায় এ ঘটনা ঘটে।

পরে রেলওয়ের কর্মকর্তাদের সহায়তায় ওই প্রসূতি মাকে কুমিল্লা স্টেশনে নামিয়ে স্থানীয় খিদমাহ হাসপাতালে ভর্তি করা হয়।

রেলওয়ে সূত্রে জানা যায়, নরসিংদী সদর উপজেলার বালুসাইর গ্রামের এরশাদের অন্তঃসত্ত্বা স্ত্রী তানিয়া বেগম আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনে করে তার বাবা গোলাম মাওলা ও মার সঙ্গে লক্ষীপুর জেলার রামগতিতে বাবার বাড়ি যাচ্ছিলেন। ট্রেনটি আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ছেড়ে গেলে ওই গৃহবধূর প্রসব ব্যথা শুরু হয়। পরে ট্রেনে দায়িত্বরত জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলাম বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। এসময় ওই ট্রেনে থাকা একজন চিকিৎসকের সহায়তা নেওয়া হয়। ততক্ষণে ওই গৃহবধূ ট্রেনের মধ‍্যেই একটি ছেলে সন্তানের জন্ম দেন।
ট্রেনটি কুমিল্লা স্টেশনে পৌঁছালে জেআরআই আমিনুল ইসলাম উন্নত চিকিৎসার জন্য নবজাতকসহ গৃহবধূকে কুমিল্লার একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করেন।

লাকসাম রেলওয়ে জংশন স্টেশনের জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান চিকিৎসকরা জানিয়েছেন মা ও নবজাতক সুস্থ আছেন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।