ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ হয়ে কোটি টাকার কোকেন যাচ্ছিলো কাতারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
বাংলাদেশ হয়ে কোটি টাকার কোকেন যাচ্ছিলো কাতারে

ঢাকা: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) প্রায় কোটি টাকা মূল্যের ২৫০ গ্রাম কোকেনসহ ৫ জনকে গ্রেফতার করেছে। এই কোকেনগভীর সমুদ্র থেকে সংগ্রহ করা হয়, যা কাতারে পাচারের কথা ছিল।

সোমবার (৭ নভেম্বর) রাতে খিলক্ষেত বাজার বেপারী পাড়া রোড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মিন্টু কর্মকার (৩৪), এজাহার মিয়া (৩৮), নাজিম উদ্দীন ওরফে মুন্না (৪০), নাজিম উদ্দীন (৪৫) ও মোহাম্মদ মামুন (২৭)।

ডিএনসির ঢাকা মেট্রো দক্ষিণ কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুদ হোসেন জানান, সাম্প্রতি অভিজাত এলাকায় ব্যবহৃত বিভিন্ন মাদকদ্রব্যের উৎস অনুসন্ধানে নেমে এলএসডি-আইসসহ বিপুল পরিমাণ বিভিন্ন মাদক উদ্ধার করা হয়। এরই ধারাবাহিকতায় সম্প্রতি কোকেন পাচারকারী চক্রের সঙ্গে ক্রেতা সেজে যোগাযোগ করা হয়। এর ভিত্তিতে কোকেনসহ ৫ জনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, কক্সবাজারে গাড়িচালক হিসেবে কর্মরত পলাতক মোহাম্মদ জাহাঙ্গীর আলম গভীর সমুদ্রে চলাচলকারী ট্রলার থেকে এই কোকেন সংগ্রহ করে কাতারে পাচার করার চেষ্টা করছিলেন। জাহাঙ্গীর তার বন্ধু-বান্ধব এবং পরিচিতদের নিয়ে একটি চক্র গড়ে তোলে।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে চক্রের অন্যান্যদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২ 
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।