ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাসান আজিজুল হকের প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
হাসান আজিজুল হকের প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা

রাবি: প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।  

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের চত্বরে তার সমাধিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

 

এসময় তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে দর্শন বিভাগের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাবির উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক (অব.) ও রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম প্রমুখ।  

পুষ্পাঞ্জলি অর্পণ শেষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, কথাসাহিত্যে বাংলাদেশের একজন রাজপুত্র ছিলেন হাসান আজিজুল হক। তার কথার মাধ্যমে, লেখা ও প্রকাশের মাধ্যমে অনন্য সৃষ্টি করে গেছেন৷ তার লেখার ধারণা ও চিন্তাচেতনার মাধ্যমে তিনি মানুষকে মানুষ হিসেবে দেখেছেন৷ তিনি একজন অসাম্প্রদায়িক মানুষ ছিলেন৷ গর্বের বিষয় যে, হাসান আজিজুল হক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন, শিক্ষক ছিলেন এবং দুই বাংলার মাঝে একজন চিন্তক মানুষ হিসেবে নিজেকে স্থাপিত করেছেন৷ তার প্রয়াণে আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে৷ 

তিনি আরও বলেন, হাসান আজিজুল হক যেহেতু আমাদের গর্বের ধন। তাই আমরা তাকে রাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শায়িত করেছি। যাতে যেকোনো সময় আমরা তার কবরের পাশে এসে দাঁড়াতে পারি৷ আমরা তার লেখা ও কর্ম থেকে অনুপ্রাণিত হই৷

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।