ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাইগ্রেশনের দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
মাইগ্রেশনের দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় মাইগ্রেশনের দাবিতে বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছেন। এতে সড়কের দুই পাশে প্রায় ছয় কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

শনিবার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার নরসিংহপুরের সরকার মার্কেট এলাকায় নাইটিঙ্গেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এ অবরোধ করেন। প্রায় এক ঘণ্টা পর পুলিশের হস্তক্ষেপ সড়ক থেকে সরে যায় শিক্ষার্থীরা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, ১৫ লাখ টাকা খরচ করে ২০১৭ সালে ভর্তি হয়েছেন প্রায় ৪৫ জন শিক্ষার্থী। প্রায় চার বছর অতিবাহিত হয়ে গেছে। ভর্তির পর থেকেই তারা কর্তৃপক্ষকে বলেছেন কলেজ ঠিক করার জন্য। এছাড়া বিএমডিসির রেজিস্ট্রেশন করে দিতে দাবিও জানানো হয়েছে। কিন্তু কিছুই করেনি। তারা কলেজটির এমডির সঙ্গে অনেকবার বসতে চেয়েছেন। কিন্তু এমডি তাদের সঙ্গে বসবেন না বলে জানিয়ে দিয়েছেন। শিক্ষার্থীদের পর্যাপ্ত শিক্ষাদানে ব্যর্থ এ কলেজ। তারা সরকারের হস্তক্ষেপে মাইগ্রেশন চান। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা সড়কেই বসে থাকবেন বলে জানিয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, আমরা আজ মাইগ্রেশনের দাবিতে সড়কে নেমেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত সড়কেই থাকবো। আমরা মাইগ্রেশনের অথরিটির জন্য প্রতিষ্ঠানের এমডিকে চাই।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, ঘটনাস্থলে পলিশের সদস্যরা রয়েছেন। দ্রুত শিক্ষার্থীদের সরিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, নভেশ্বর ১৯, ২০২২
এসএফ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।