ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই জঙ্গি ছিনতাইয়ে জড়িতদের গ্রেফতারে চেষ্টা চলছে: সিটিটিসি প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
দুই জঙ্গি ছিনতাইয়ে জড়িতদের গ্রেফতারে চেষ্টা চলছে: সিটিটিসি প্রধান

ঢাকা: আদালত প্রাঙ্গণ থেকে ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি আসামিসহ জড়িতদের প্রত্যেককে শনাক্ত করে খুব দ্রুতই গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, তাদের গ্রেফতারে কাজ করছে ডিএমপি, ডিবি, সিটিটিটিসিসহ বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিট।

রোববার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন ও কোর্ট প্রাঙ্গণের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন সিটিটিসি প্রধান।

তিনি বলেন, আজ কোর্টে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। কয়েকজন জঙ্গি সদস্যের হাজিরা ছিল। কোর্ট থেকে হাজতখানায় নেওয়ার পথে অন্য সহযোগীদের সহযোগিতায় দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যায়। ছিনিয়ে নেওয়া দুই সদস্যই আনসার আল ইসলামের সদস্য। তারা হলেন—মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব।

ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। সাকিবুর অভিজিৎ হত্যা মামলারও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। রোববার তাদের মোহাম্মদপুর থানায় দায়ের করা অপর একটি মামলায় শুনানির জন্য আদালতে আনা হয়েছিল বলে জানান সিটিটিসি প্রধান।

পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা আরও বলেন, ঘটনার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সিটিটিসি অভিযান পরিচালনা করছে। আমরা আশা করছি তাদের গ্রেফতার করতে সক্ষম হবো।

এ ঘটনা প্রসঙ্গে আইনজীবী ও ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পাবলিক প্রসিকিউটর বলেছেন, আদালতে এ ধরনের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের হাজিরের ক্ষেত্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখা উচিত ছিল।

এ প্রসঙ্গে সিটিটিসি প্রধান বলেন, আমাদের নিরাপত্তা ব্যবস্থা ছিল, সেটা ভিন্ন ইস্যু। সেটা কোর্টে দেখার জন্য আলাদা ইউনিট কাজ করছে। তবে কীভাবে জঙ্গিরা পালিয়ে গেল, ছিনিয়ে নেওয়ার বিষয়টি দেখছি। কারা কীভাবে ছিনিয়ে নিয়ে গেল, তাদের প্রত্যেকে গ্রেফতারে চেষ্টা চলছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি আসামি কীভাবে পালালো জানতে চাইলে তিনি বলেন, এটা পরে দেখা যাবে, আগে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।