ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেকনাফে মিয়ানমার সীমান্তরক্ষীর গুলিতে বাংলাদেশি জেলে আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
টেকনাফে মিয়ানমার সীমান্তরক্ষীর গুলিতে বাংলাদেশি জেলে আহত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির গুলিতে এক বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ হয়েছেন। তার নাম মোহাম্মদ কাসেম (৩৮), তিনি টেকনাফ পৌরসভার নাইট্যং এলাকার মৃত মনু মিয়ার ছেলে।

সোমবার (২১ অক্টোবর) বিকেল ৫টার দিকে সীমান্তের টেকনাফের শাহপরীর দ্বীপের গোলাচরে নাফ নদী এলাকায় এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হয়েছে। চমেক হাসপাতালে দায়িত্বরত পুলিশের নায়েক  রিপন চৌধুরী এ তথ্য জানিয়েছেন।


বিষয়টি নিশ্চিত করেছেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ ইফতেখার।

স্থানীয় জেলেদের বরাত দিয়ে টেকনাফ পৌর কাউন্সিলর দিল মোহাম্মদ বলেন, সোমবার সকালে স্থানীয় জেলে জাহেদ হোসেন, মো. আনোয়ার, রহমত উল্লাহ ও মো. কাসেম নৌকা নিয়ে সাগরে মাছ শিকারে যান। মাছ শিকার শেষে বিকেলে ফিরে আসার সময় হঠাৎ করে বিজিপির একটি দল বাংলাদেশ পানিসীমায় ঢুকে গুলি ছোড়ে।

তিনি আরও বলেন, এ সময় মোহাম্মদ কাসেম গুলিবিদ্ধ হলে স্থানীয় মাঝিমাল্লারা তাকে দ্রুত উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠিয়েছেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক খানে আলম বলেন, ‘বিকেলে দুই পায়ে রক্তাক্ত অবস্থায় এক ব্যক্তিকে নিয়ে আসা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, সাগর থেকে মাছ ধরে ফেরার সময় নাফ নদীতে এক জেলে গুলিবিদ্ধ হয়েছেন বলে শুনেছি।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এসবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।