ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাংরি পাবনার সপ্তাহব্যাপী খাদ্য-পণ্যমেলা শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
হাংরি পাবনার সপ্তাহব্যাপী খাদ্য-পণ্যমেলা শুরু 

পাবনা: হাংরি পাবনার আয়োজনে নারী উদ্যোক্তাদের নিয়ে তৃতীয়বারের মতো শুরু হলো সপ্তাহব্যাপী খাদ্য ও পণ্যমেলা।  

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে মেলার উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা পাবনা জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান প্রবীণ আওয়ামীগ নেতা আ স ম আব্দুর রহিম পাকন।

 

বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান ও পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই সম্মানিত অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে আমন্ত্রিত অতিথি ও মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের মেলার পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।  

এসময় উপস্থিত ছিলেন- মেলার আয়োজক কমিটির সভাপতি তরুণ সমাজসেবক দেওয়ান মাহাবুব, চিফ অ্যাডমিন মিজানুর রহমান, সদস্য কামরুন নাহার লোনা, মেলা কমিটির সদস্য মো. জাহিদ, মোছা. খুশি, মাহাবুবা কাজল, আবু বক্কর সিদ্দিক, তৈহিদ লিমন প্রমুখ।  

নারী উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- লাকী রহমান, নিপা ইসলাম, শাম্মি আক্তার, ইলোরা লেয়া, জুবাইয়া সেফাসহ ৩৩ জন।

জেলাতে নারী উদ্যোক্তাদের নিয়ে ৩য়বারের মত অনুষ্ঠিত হচ্ছে এই খ্যাদ্য ও পণ্যমেলা। এবারের মেলাতে ৩৬টি স্টলে ২৩টি হোমমেড খাবার ও ১৩টিতে গার্মেন্টস পোষাকের সমাহার থাকবে। মেলায় অংশগ্রহণকারীদের পোশাক ও খাদ্যের পরিদর্শন বিক্রির ওপরে থাকছে বিশেষ পুরস্কারের ব্যবস্থা। সপ্তাহব্যাপী মেলাতে টাইটেল স্পন্সর গোল্ডেন বাস্কেট, মেসার্স রাফিয়া ইসলাম ও ক্যাফে পাবনা।

মেলার কার্যক্রম প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। মেলাকে প্রাণবন্ত করতে প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নিজেদের তৈরি দেশি পণ্য নিয়ে ফ্যাশান শোয়ের ব্যবস্থা।

২০১৯ সালে প্রতিষ্ঠিত ফেসবুক গ্রুপ পেজের মাধ্যমে নারীদের নিয়ে এই হাংরি পাবনার যাত্রা শুরু হয়। সময়ের সঙ্গে সঙ্গে এখন এই গ্রুপের সদস্য সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। অনলাইন এর মাধ্যমে এই ব্যবসা অফলাইনেও সাধারণ ক্রেতাদের কাছে নিজেদের পরিচিতি ও বিশ্বাস অর্জনের জন্য মূলত এই মেলার অয়োজন। মেলাতে শতাধিক নারী সংগঠনের অনলাইন ফ্লাটফর্মের তরুণ উদ্যোক্তারা আবেদন করেছিল। এই সব সদস্যদের মধ্যে যাচাই বাছাই করে ইউনিক ও স্বল্প সময়ে যারা ব্যবসায় অধিক সফল হয়েছেন নিজেদের নামে তাদের নিয়ে এবারের মেলার আয়োজন করা হয়েছে। আগামী ২৭ নভেম্বর রোববার আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মেলা শেষ হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।