ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৌদি’র অনুদানের প্রলোভন দেখিয়ে প্রতিবন্ধীর টাকা হাতিয়ে নিল ওরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
সৌদি’র অনুদানের প্রলোভন দেখিয়ে প্রতিবন্ধীর টাকা হাতিয়ে নিল ওরা প্রতারক চক্রের সেই কাগজ ও প্রতারিত অসহায় আব্দুল হান্নান

মেহেরপুর : সৌদি আরবের সংস্থা থেকে মোটা অংকের অনুদান পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা।

গাংনী উপজেলার বামন্দী ইউনিয়নে সক্রিয় এই প্রতারক চক্র।

গত ২১ নভেম্বর বামন্দী ইউনিয়নের মুন্দা গ্রামের হাজের মন্ডলের ছেলে দিনমজুর আব্দুল হান্নানকে ২৪ হাজার টাকা পাইয়ে দেওয়ার প্রলোভন দেখায় প্রতারকারা। এরপর একটি কাগজ দিয়ে হান্নানের কাছ থেকে ৬ হাজার টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায় তারা।

প্রতারক চক্রের দেওয়া কাগজে লেখা আছে, বিদেশী সংস্থা সৌদি আরব সিসিডিবি অনুদানের তালিকা। বাংলাদেশ সরকার অনুমোদিত রেজিস্ট্রেশন নং ২০৮৬৫১। বাংলাদেশ প্রতিবন্ধী অসহায় ব্যক্তির তালিকা, এক গ্রাম থেকে ও ওয়ার্ড থেকে ৬ ব্যক্তি পাবেন। বাংলাদেশের যে কোনো জেলা সমাজসেবা অফিস থেকে টাকা উঠানো যাবে। সার্বিক সহযোগিতায় জেস ফাউন্ডেশন, ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ তালিকা হবে।

প্রতারিত মোঃ হান্নান বলেন, তারা আমার বাড়িতে এসে বলে, আপনি একবার সড়ক দুর্ঘটনায় আহত হয়ে প্রতিবন্ধী হয়ে গেছিলেন। তাই আপনার নামে ইউনিয়ন পরিষদে ২৪ হাজার টাকা বরাদ্দ এসেছে। আমাদের এখন ৬ হাজার টাকা নগদ দিলে এই কাগজটি দেব। আপনি ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যানকে কাগজটি দিলে আপনি ২৪ হাজার টাকা  নগদ পাবেন। কাগজে আমার নাম ঠিকানা দেখেই তড়িঘড়ি করে ৬ হাজার টাকা তাদের দিয়ে দিই। আমাকে ২/৩ দিন পর ইউনিয়ন পরিষদে গিয়ে টাকা তোলার কথা বলেছিল তারা। আজ সকালে ইউনিয়ন পরিষদে এসে শুনছি, আমার সাথে প্রতারণা করা হয়েছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান,  এখনো আমাদের কাছে এ বিষয়ে কোনো অভিযোগ আসেনি। তবে বিষয়টি নিয়ে খোঁজখেবর নেব।

বাংলাদেশ সময়: ১৪২৮, নভেম্বর ২৩, ২০২২
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।