ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে বাসশ্রমিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
সুনামগঞ্জে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে বাসশ্রমিকরা

সুনামগঞ্জ: পুলিশি হয়রানির প্রতিবাদে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন আন্তঃজেলা বাসশ্রমিকরা। এই কর্মবিরতির কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

অনেকেই জেলার প্রত্যন্ত এলাকার এলাকা থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশ্য জেলায় এসে দুর্ভোগ পোহাচ্ছেন।  

বৃহস্পতিবার সন্ধ্যায় এই কর্মসূচির ডাক দেন পরিবহন শ্রমিকর। এর অংশ হিসেবেই সুনামগঞ্জ থেকে রাজধানীসহ কোনো গন্তব্যেই ছেড়ে যাচ্ছে না দূরপাল্লার বাস। অনেকেই জরুরি প্রয়োজনে বিকল্প পথে অতিরিক্ত টাকা খরচ করে গন্তব্যে যাচ্ছেন। আবার অনেকে বাস বা বিকল্প কোনো কিছু না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।  

ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে সুনামগঞ্জ পুরাতন বাসস্ট্যান্ডে আসা খোকন মিয়া বলেন, নারায়ণগঞ্জ যাওয়ার জন্য পরিবার নিয়ে সন্ধ্যা ৭টায় স্ট্যান্ডে এসে শুনি বাস চলবে না। পরে রাতে হোটেলে থেকে সিলেটের উদ্দেশ্য রওনা হচ্ছি। পরে সিলেট থেকে ঢাকা রওনা হব।

তিনি বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা জনস্বার্থে কোনো পদক্ষেপ নেন না। যাত্রী-সুবিধার উন্নয়নে কোনো পদক্ষেপ নেই। আর নিজেদের স্বার্থে এই ধর্মঘট অযৌক্তিক।  

আরেক যাত্রী রফিক মিয়া বলেন, এটি কোনো কথা হলো? মন যা চায়, তাই করবেন পরিবহন সেক্টরের নেতা আর কিছু শ্রমিক নেতারা? এই অবস্থা থেকে বের হতে হবে। পরিবহন সেক্টরের মালিক-শ্রমিককের কাছে মনে হচ্ছে সবাই জিম্মি। তাদের বিরুদ্ধে কারো কোনো কথা বলা ও তাদের প্রতিরোধ করার সাহস নেই কারো।

শ্রমিক নেতাদের অভিযোগ, জেলার কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার না করে সড়কের পাশে পার্কিং করা বাস জব্দ করায় এবং শ্রমিকদের হয়রানি করায় এই কর্মসূচির ডাক দিয়েছেন তারা।  

পরিবহন শ্রমিকনেতা সুজাউল কবির জানান, হয়রানির বিচার চেয়ে গণপরিবহন শ্রমিকরা জেলায় সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন।

বাংলাদেশ সময়: ১১০৪, নভেম্বর ২৫, ২০২২
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।