ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

সরকারি সংস্থার বেদখলজমি খেলাধুলার উপযোগী করতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
সরকারি সংস্থার বেদখলজমি খেলাধুলার উপযোগী করতে হবে

ঢাকা: ঢাকায় পানি উন্নয়ন বোর্ড (পাউবো), রেলওয়েসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বেদখল হওয়া জমি উদ্ধার এবং খেলাধুলার উপযোগী করে তুলতে বলেছে সংসদীয় কমিটি ৷

সোমবার (২৮ নভেম্বর) জাতীয় সংসদের ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কথা হয়েছে৷ কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য নাজমুল হাসান, আব্দুস সালাম মুর্শেদী এবং জুয়েল আরেং অংশ নেন।


এ সময় বিগত বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলো বাস্তবায়ন অগ্রগতি; যুব উন্নয়ন অধিদপ্তরের অধীন ন্যাশনাল সার্ভিস কর্মসূচির সার্বিক কার্যক্রম এবং কর্মসূচিতে কোনো আর্থিক অনিয়ম থাকলে সে বিষয়ে নেওয়া ব্যবস্থার হালনাগাদ তথ্য এবং বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

দেশের সব জেলা স্টেডিয়াম, টেনিস কোর্ট ও সুইমিংপুল যথাযথভাবে রক্ষণাবেক্ষণ এবং সুনির্দিষ্ট নীতিমালা পালন সাপেক্ষে দৈনিক ৩-৪ ঘণ্টা সর্বসাধারণের জন্য উম্মুক্ত করে দিতে কমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ করেছে।

বৈঠকে ঢাকা শহরে অবস্থিত ওয়াপদা, পাউবো, রেলওয়ে এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বেদখল জমিসমূহ উদ্ধার করে খেলাধুলার উপযোগী করে তুলতে এবং মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে উন্নতমানের ফ্লাডলাইট প্রতিস্থাপন করতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।
বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও অতিরিক্ত সচিব, যুব ও ক্রীড়া অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন৷
    
বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa