ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

তের বছরে ঢাকা ওয়াসার এমডির বেতন-ভাতা ৫ কোটি ৭৯ লাখ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
তের বছরে ঢাকা ওয়াসার এমডির বেতন-ভাতা ৫ কোটি ৭৯ লাখ

ঢাকা: ২০০৯ সালের ১৫ অক্টোবর থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের বেতন-ভাতা পরিমাণ ৫ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার ৭৯২ টাকা। তবে এর মধ্যে বাড়িভাড়া, আয়কর ও অন্যান্য কর্তন করা হয়েছে।

এমডিকে ৪ কোটি ৫১ লাখ ৬ হাজার ৫১৬ টাকা দিয়েছে ঢাকা ওয়াসা।

আদালতের আদেশে এমন প্রতিবেদন দিয়েছে ওয়াসা বোর্ড। মঙ্গলবার (২৯ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি দাখিল করা হয়। আদালত প্রতিবেদনটি নথিভুক্ত করতে আদেশ দিয়েছেন।

আদালতে রিটের পক্ষে আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ও ওয়াসার বোর্ডের পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাছুম।

গত জুলাই মাসে অর্থ মন্ত্রণালয়ের সার্কুলার ও সার্ভিস (বেতন এবং সুবিধাদি) অর্ডার লঙ্ঘন করে ওয়াসার এমডিকে অযৌক্তিক ও উচ্চ বেতন দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) পক্ষে এ রিট করা হয়।

গত ১৭ আগস্ট রিটের প্রাথমিক শুনানি শেষে ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানকে গত ১৩ বছরে দেওয়া বেতন, বোনাস ও টিএডিএসহ অন্যান্য সুবিধাদি বিষয়ে তথ্য প্রতিবেদন আকারে ঢাকা ওয়াসা বোর্ড চেয়ারম্যানকে আদালতে দাখিল করতে নির্দেশ দেন হাইকোর্ট। পাশাপাশি রুল জারি করেন আদালত।

এ আদেশ অনুসারে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
ইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa