ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অফবিট

পর্যটকে মুখরিত সৈকতে ভাল্লুক, অবাকই হলেন না কেউ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
পর্যটকে মুখরিত সৈকতে ভাল্লুক, অবাকই হলেন না কেউ! জনসমাগম সৈকতে ভাল্লুক।

ঢাকা: ‘ভাল্লুক আসছে, ভাল্লুক আসছে’- বললে, যে কেউই ভয়ে দৌড়ে পালাবেন নিশ্চয়ই। আর কোনো দিকে তাকাবেন না তখন। এ হিসেবে, একটি ভাল্লুক জনসমাগম সৈকতে নেমে সাঁতার কাটছে, তা দেখে ভয় পাওয়া তো দূরের কথা, অবাক পর্যন্ত হয়নি কেউ, এমনকি এর সঙ্গে খেলা করছেন কয়েকজন মানুষ- ঘটনাটি অবশ্যই বিরল। আর এমন বিরল-অদ্ভুত কাণ্ডের জন্ম রাশিয়ায়।

দেশটির দক্ষিণাঞ্চলীয় একটি সৈকতে ভাল্লুক নামে সাঁতার কাটতে। তখন পাশের দুইজন সাঁতারু ভাল্লুকটিকে দেখে হতবাক পর্যন্ত হননি।

বরং তারা জল ছিটানো খেলায় মেতে ওঠেন স্তন্যপায়ী প্রাণীটির সঙ্গে- এমন একটি দৃশ্য ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যদিও এসময় ভাল্লুকটি তার প্রভুর হাতে বাঁধা ছিল রশিতে।

এর ভিডিওগ্রাহককে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ভাল্লুকটি ভলগোগ্রাদ অঞ্চলের সাধারণ একটি সমুদ্রের তীরে নেওয়া হলেই সেখানকার কয়েক শিশু এবং তাদের বাবা-মারা হাসতে থাকেন। পরে সাঁতার কাটার সময় কয়েকজন লোক এর সঙ্গে খেলাও করেন। দৃশ্যটি দারুণ।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইউরিউপিনস্ক শহরের একটি সার্কাস থেকে শাবক অবস্থায় ভাল্লুকটিকে আনা হয়েছিল। আর এই ভিডিওটি গত জুনের।

এদিকে, চলতি বছরের ফেব্রুয়ারিতেও রাশিয়ার একটি প্রত্যন্ত রাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছিল শুধুমাত্র ভাল্লুকের ভয়ে। অসংখ্য শ্বেত ভাল্লুক মানব বসতিগুলোয় এসে হাজির হচ্ছে, এমনকি মানুষ এর হামলার শিকার হচ্ছে বলে তখন সংবাদমাধ্যমে জানানো হয়েছিল।

ভিডিও দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।