ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অফবিট

ডিম সংগ্রহে গিয়ে মোরগের ঠোকরে নারীর মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
ডিম সংগ্রহে গিয়ে মোরগের ঠোকরে নারীর মৃত্যু 

অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলে বাড়ির পাশে মুরগির পেড়ে রাখা ডিম সংগ্রহ করতে গিয়ে সঙ্গী মোরগের ঠোকরে এক নারীর মৃত্যু হয়েছে।

অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ৭৬ বছর বয়সী ওই নারীর ময়নাতদন্তে দেখা যায়, তার বাম পায়ের নিচের দিকে মুরগির ঠোকরের চিহ্ন রয়েছে। সেখান থেকে রক্তক্ষরণের ফলে এক পর্যায়ে তিনি মারা যান।

 

আন্তর্জাতিক জার্নাল ‘ফরেনসিক সায়েন্স, মেডিসিন অ্যান্ড প্যাথোলজি’র আগস্ট সংখ্যায় এ ঘটনার ওপর একটি বিশ্লেষণী লিখেছেন অ্যাডেলেইড বিশ্ববিদ্যালয়ের ফরেনসিক বিশেষজ্ঞ অধ্যাপক রজার বিয়ার্ডস।  

সেখানে তিনি জানান, ওই নারীর শরীরে মাত্র দুটি ক্ষতচিহ্ন পাওয়া যায়। এছাড়া আগে থেকে তার উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও শিরা ফোলার সমস্যা ছিল। যারা রক্তনালীর সমস্যায় ভোগেন পাখি বা জীবজন্তু তাদের ক্ষেত্রে যেকোনো মাত্রার বিপদ বয়ে আনতে পারে, ওই নারীর মৃত্যুকে তার একটি সতর্কতা বলে উল্লেখ করেন অধ্যাপক।

‘যাদের রক্তনালী বিষয়ক সমস্যা আছে, ছোটখাটো গৃহপালিত প্রাণীও তাদের মৃত্যুর কারণ হতে পারে, এ ঘটনা তারই নমুনা’, জানান রজার বিয়ার্ডস।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।