ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অফবিট

নিয়ম লঙ্ঘন করে সিংহের খাঁচায় নারী, খুঁজছে পুলিশ

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৯
নিয়ম লঙ্ঘন করে সিংহের খাঁচায় নারী, খুঁজছে পুলিশ সিংহে সামনে এক নারী।

নিউইর্য়কের একটি চিড়িয়াখানার নিরাপত্তাবেষ্টনী পেরিয়ে সিংহের খাঁচার ভেতরে ঢুকে পড়েছেন এক নারী দর্শনার্থী। নিউইয়র্কের ব্রংসে অবস্থিত ‘ব্রংস চিড়িয়াখানা’য় এমন ঘটনাই ঘটেছে। এ ঘটনায় ওই নারীকে খুঁজছে নিউইয়র্ক পুলিশ।

রোববার (০৬ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। খবরে বলা হয়, নিয়ম লঙ্ঘন করে ওই নারী শনিবার (০৫ অক্টোবর) চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়েন।

এরপর সেখানে থাকা সিংহকে বিভিন্নভাবে বিরক্তও করেন অজ্ঞাত পরিচয়ের ওই নারী দর্শনার্থী।

খবরে বলা হয়েছে, এই অদ্ভুত কাণ্ডের পেছনে দর্শনার্থী ওই নারীর অন্য কোনো উদ্দেশ্য কী ছিল-তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। একই সঙ্গে নিয়ম লঙ্ঘন করে চিড়িয়াখানায় বিভিন্ন পশুকে বেষ্টনী দিয়ে রাখার নিয়মেও কোনো পরিবর্তন আনা যায় কিনা তা ভেবে দেখতেও কর্তৃপক্ষকে বলেছেন তিনি।

এদিকে চিড়িয়াখানায় অভিযুক্ত নারী নিজেই বেষ্টনী ডিঙ্গিয়ে খাঁচায় প্রবেশের একটি ভিডিও ইন্সটাগ্রামে মেয়ার করেছেন। ওই ভিডিওতে দেখা যায়, তার সঙ্গে থাকা একজন লোককে তিনি বলছেন যে, সিংহগুলোর আরও কাছাকাছি যাওয়ার জন্যে বেড়া পার হতে যাচ্ছেন তিনি।  

লোকটি চিৎকার করে নিষেধ করতে থাকা সত্ত্বেও লাফিয়ে কাঠের বেষ্টনী পেরিয়ে ওপারে থাকা সিংহগুলোর কাছে চলে যান ওই নারী। ভেতরে গিয়ে খাঁচার অন্য পাশে ঘুরতে থাকা দুটি সিংহের উদ্দেশ্যে হাত নাড়েন তিনি।

চিড়িয়াখানার অন্য এক দর্শনার্থী ভিডিও করতে থাকা লোকটিকে বলেন, তিনি যেন ওই নারীকে নিরাপদে ফিরে আসতে অনুরোধ করেন। লোকটি বলেন, তিনি নিষেধ করার পরও ওই নারী বিপজ্জনকভাবে বেড়া ডিঙিয়েছেন।

এদিকে চিড়িয়াখানা কর্তৃপক্ষ টুইটারে দেওয়া এক বিবৃতিতে বলেন, এই অন্যায় ও অনধিকার প্রবেশের কারণে মারাত্মক হতাহতের ঘটনা ঘটতে পারতো। দর্শনার্থী ও কর্তৃপক্ষদের এবং প্রাণীগুলোর নিরাপত্তার জন্যেই বেষ্টনী দিয়ে ঘিরে রাখা হয়।

তারা বলেন, এ ঘটনায় অভিযুক্তকে কোনো ছাড় দেওয়া হবে না এবং এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধ করতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

সিএনএন বলছে, এই কাণ্ডের পরও সপ্তাহান্তে চিড়িয়াখানাটি ও ভেতরের বেষ্টনী খোলা ছিলো। এ ব্যাপারে তদন্ত করছে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এফএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।