ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

অফবিট

আইসোলেশনে থাকা মেয়ের জন্মদিন অনলাইনে উদযাপন করলেন মা

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
আইসোলেশনে থাকা মেয়ের জন্মদিন অনলাইনে উদযাপন করলেন মা

জন্মদিন উদযাপন যে কারও জন্যই আনন্দদায়ক। আয়োজনে বন্ধু-বান্ধব-আত্মীয়-স্বজন সবাই আসবে, হইহুল্লোড় করে কাটা হবে কেক এমনটাই আশা করে থাকে সবাই। আর গিফট পাওয়ার সুপ্ত বাসনার কথা না হয় নাইবা বললাম। কিন্তু করোনা ভাইরাসের কারণে লিউকেমিয়ায় আক্রান্ত আট বছর বয়সী মিয়া ব্লু’র সে আশা পূরণ হয়নি। তাতে কী, মেয়েকে কোনোভাবেই নিরাশ করতে চাননি তানিয়া। কোনোভাবেই তিনি চান না, জন্মদিন উদযাপন বিষয়ে মেয়ের মন খারাপ হোক।

তাই মেয়ের জন্মদিন উপলক্ষে অনলাইনেই আয়োজন করেছেন বার্থডে পার্টির। সেখানে বিশেষ কিছু পারফর্ম করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল এক জাদুকরকে।

আর আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের অনুরোধ করা হয়েছে মিয়া ব্লুকে যেন বার্থডে উইশ করা হয়।

২ এপ্রিল ছিল ২০১৯ সালে লিউকেমিয়ায় আক্রান্ত হওয়া মিয়া ব্লু’র জন্মদিন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে বিশ্বজুড়ের করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সবাইকে বাড়িতে অথবা কোয়ারেন্টিনে থাকার জন্য অনুরোধের পাশাপাশি জোরও করা হচ্ছে। ফলে অনেককেই আইসোলেশনে থেকে উদযাপন করতে হয়েছে জন্মদিন। মিয়া ব্লু তাদের মধ্যে অন্যতম।

মেয়ে মিয়া ব্লুর সঙ্গে মা তানিয়া।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানাচ্ছে, মিয়া ব্লু ২০১৯ সালের জানুয়ারিতে লিউকেমিয়ায় আক্রান্ত হন। রোগ প্রতিরোধ ক্ষমতা কম হওয়ার কারণে চিকিৎসকের পরামর্শে মার্চের মাঝামাঝি সময় থেকেই সে তার মা তানিয়ার সঙ্গে যুক্তরাজ্যে বাড়িতে আইসোলেশনে রয়েছে। সঙ্গে রয়েছে তার বোন ১৩ বছর বয়সী সামিয়া। মিয়ার জন্য চিকিৎসকের পরামর্শ হলো, অন্তত ১২ সপ্তাহ যেন সে ঘর থেকে কোথাও বের না হয়। কিন্তু এসময়ের মধ্যে পড়ে গেছে তার জন্মদিনের তারিখ। তাতে কী! মা তানিয়া মেয়ে যেন আনন্দে থাকে, ভালো সময় কাটাতে পারে সেজন্য অনলাইনেই জন্মদিনের পার্টির আয়োজন করেন।

পার্টিতে বিশেষ কিছু পারফর্ম করার জন্য এক জাদুকরকে আমন্ত্রণ জানান তানিয়া। এছাড়া মিয়াকে জন্মদিনের অভিনন্দন বার্তা পাঠানোর জন্য অনুরোধ করা হয় আত্মীয়-স্বজনদের। অনুষ্ঠানের একটি ভিডিওতে ‘হ্যাপি বার্থডে’ লেখা একটি ব্যানারের সামনে বেশ হাসিখুশি অবস্থায় দেখা গেছে মিয়া ব্লুকে।

এসময়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে মানুষের মন জয় করে নেওয়া এটিই একমাত্র জন্মদিনের অনুষ্ঠান নয়। এর আগে কোয়ারেন্টিনে থাকা একটি ব্রিটিশ পরিবার তাদের বাগানেই বালি দিয়ে বানিয়েছেন সৈকত। সেখানে ব্যবস্থা করা হয়েছে প্যাডেল পুল  এবং নানা ধরনের পানীয়ের। সেটিও বেশ সাড়া ফেলেছিল।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa