ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

অফবিট

বাড়ি তো নয়, যেন আর্জেন্টিনার পতাকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
বাড়ি তো নয়, যেন আর্জেন্টিনার পতাকা!

ব্রাহ্মণবাড়িয়া: কয়েকদিন পরই বসছে ফুটবল বিশ্বকাপের আসর। এরই মধ্যে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় মেতেছে ব্রাহ্মণবাড়িয়া।

 

শহরের অলি-গলি থেকে শুরু করে সর্বত্রই এখন একই আলোচনা। প্রতিদ্বন্দ্বী দলের সমর্থকরা নিজেদের জানান দিচ্ছেন বিভিন্নভাবে। কেউ জার্সি পড়ছেন পছন্দের দলের-খেলোয়াড়ের, কেউ বাসায় টাঙিয়েছেন পতাকা, কেউ আবার আস্ত বাড়িই রাঙিয়েছেন পছন্দের দেশের পতাকার আদলে।  

এমনই একজন ব্রাহ্মণবাড়িয়া শহরের মধ্যপাড়া তালতলা এলাকার অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন। তিনি তার বাড়ি আর্জেন্টিনার পতাকার আদলে রং করেছেন।  

প্রতিদিন তার বাড়ি দেখতে ভিড় করেন আর্জেন্টিনার সমর্থকেরা। বাড়ির সামনে দাঁড়িয়ে তোলেন ছবিও।

পাঁচতলা বাড়িটির মালিক মাহাবুবুল আলম খোকন বলেন, ছেলে আর্জেন্টিনার সমর্থক, ছেলের আবদার রাখতেই বাড়িটি পতাকার রঙে রাঙাতে হয়েছে। ছেলের সঙ্গে তার মাও সমর্থন দিয়েছে। তবে আমার মেয়েরা ব্রাজিলের সমর্থক।  

এ ক্ষেত্রে মেয়েদের চাওয়াকে অগ্রাহ্য করা হয়েছে কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মোটেও না, আমার আরেকটি বাড়ি আছে। মেয়েরা চাইলে ওই বাড়ি ব্রাজিলের পতাকার মতো করে রং করার চিন্তা রয়েছে।

তিনি আরও বলেন, ভবনের রং যাই করি না কেন, সব সময় আমার নিজ দেশের পতাকার মান সর্বোচ্চ স্থানে রেখেছি এবং সব সময় রাখা হবে।

আর্জেন্টিনার কয়েকজন সমর্থক বলেন, আমরা সব সময় আর্জেন্টিনা সাপোর্ট করি। ভবনটির রং প্রিয় দলের পতাকা ও জার্সির রঙে রাঙানোয় ভালো লাগছে। আশা করি, এবারের বিশ্বকাপে আমাদের দল জয়ী হবে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু বলেন, অত্যন্ত জনপ্রিয় খেলা ফুটবল। কিন্তু খেলাকে কেন্দ্র করে আমরা যেন অন্য দেশের পতাকা টানাতে গিয়ে বিপদে না পরি, সে বিষয়ে সবাইকে খেয়াল রাখতে হবে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa