ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

অলিম্পিক

সেরা টাইমিংয়ে ফাইনালে বোল্ট, বাদ পড়লেন গ্যাটলিন-ব্লেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
সেরা টাইমিংয়ে ফাইনালে বোল্ট, বাদ পড়লেন গ্যাটলিন-ব্লেক ছবি:সংগৃহীত

ঢাকা: রিও অলিম্পিকে ২০০ মিটার দৌড়ের ফাইনালে মৌসুমের সেরা টাইমিং করে চলে গেলেন গতিদানব উসাইন বোল্ট। তবে জ্যামাইকান এ তারকার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী জাস্টিন গ্যাটলিন সেমিফাইনালের এ লড়াইয়েই বাদ পড়লেন।

ছিটকে গেছেন বোল্টের স্বদেশি ইয়হান ব্লেকও।

 

অলিম্পিকে ‘ট্রিপল ট্রিপল’ জয়ের লক্ষে আরও এক ধাপ এগিয়ে গেলেন বোল্ট। এর আগে ১০০ মিটারের দৌড়ে স্বর্ণ নিশ্চিত করেন তিনি। আর ৪০০ মিটার রিলেতেও আশাবাদী বেইজিং ও লন্ডনে ট্রিপল জয়ী এ তারকা। এদিন জিততে তিনি সময় নেন ১৯.৭৮ সেকেন্ড।

তৃতীয় সেমিফাইনালে এদিন অঘটনের জন্ম দেন গ্যাটলিন ও ব্লেক। যুক্তরাষ্ট্রের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন গ্যাটলিন সময় নেন ২০.১৩ সেকেন্ড। আরেক বিশ্ব চ্যাম্পিয়ন ব্লেকও জায়গা করে নিতে পারেননি ফাইনালে।

সেমিফাইনালের লড়াই তাই নিজেকে কিছুটা নির্ভার করেই দৌড়েছিলেন বোল্ট। তবে দ্বিতীয় হওয়া কানাডার আন্দ্রে ডি গ্রাস বোল্টের সঙ্গে বেশ ভালোই তাল মিলিয়েছিলেন। তার সময় ছিল ১৯.৮০। ১৯.৯৪ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছেন ল্যাশওয়ান মেরিট।

সেমিফাইনালে সেরা আট হয়ে ফাইনালে জায়গা করে নেওয়া অন্যরা হলেন, ক্রিস্টেফে লেমাইত্রি (২০.০১), আলোনসো এডওয়ার্ড (২০.০৭), অ্যাডাম জিমিলি (২০.০৮), রামিল গুলিয়েভ (২০.০৯) ও চুরান্ডি মার্টিনা (২০.১০)।

২০০ মিটার দৌড়ে বোল্টের অধীনে রয়েছে বিশ্ব রেকর্ড। এর আগে তিনি ১৯.১৯ সেকেন্ড সময় নিয়ে এই রেকর্ড গড়েছিলেন। আর এবার তার নতুন রেকর্ড গড়ার ইচ্ছে রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa