ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অলিম্পিক

অ্যাথলেটিকসে ফেলিক্সের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
অ্যাথলেটিকসে ফেলিক্সের অনন্য রেকর্ড

ঢাকা: রিও অলিম্পিকে মেয়েদের ৪*৪০০ মিটার রিলেতে সতীর্থদের সঙ্গে দলগত ইভেন্টের দৌড়ে স্বর্ণ জিতলেন যুক্তরাষ্ট্রের অ্যালিসন ফেলিক্স। আর এ জয়ের ফলে প্রথম কোনো নারী হিসেবে অলিম্পিকে ষষ্ঠ স্বর্ণ জয়ের রেকর্ড গড়লেন তিনি।

এর আগে কোনো নারী অলিম্পিয়ান পাঁচটি স্বর্ণও জেতেননি।

 

এবারের আসরে এর আগে ৪*১০০ মিটার রিলেতেও সতীর্থদের সঙ্গে প্রথম হওয়ায় ক্যারিয়ারের পঞ্চম অলিম্পিক সোনা পেয়ে যান ফেলিক্স। তবে চার বারের অলিম্পিয়ান এ তারকার রিও শুরু হয়েছিল হতাশা দিয়েই। ২০০ মিটার স্প্রিন্টের ফাইনালে উঠতে পারেননি তিনি। এরপর ৪০০ মিটারে অল্পের জন্য স্বর্ণ খোয়ান তিনি।

এদিন ৩ মিনিট ১৯.০৬ সেকেন্ডে দৌড় শেষ করে যুক্তরাষ্টের মেয়েরা। জ্যামাইকা ৩ মিনিট ২০.৩৪ সেকেন্ড নিয়ে রুপা ও যুক্তরাজ্য ব্রোঞ্জ জেতে। এই ইভেন্টে টানা ছয়টি আসরে স্বর্ণ জিতল যুক্তরাষ্ট্র।

বেইজিংয়ে ৪*৪০০ মিটার রিলের স্বর্ণ জেতার পর লন্ডনে ২০১২ অলিম্পিকে ২০০ মিটার স্প্রিন্ট এবং ৪*১০০ ও ৪*৪০০ মিটার রিলের স্বর্ণ জিতেছিলেন ফেলিক্স। রিওতে জিতলেন দুটি রিলের সোনা। অলিম্পিকে সব মিলিয়ে ফেলিক্সের পদক হলো ৯টি। রিওতে ৪০০ মিটারে রুপা ছাড়াও এথেন্স ও বেইজিং অলিম্পিকে ২০০ মিটারে রুপা জিতেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ২১ আগস্ট, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অলিম্পিক এর সর্বশেষ