ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

মুক্তমত

‘হিলারিকেই এগিয়ে রাখতে চাই, কারণ ট্রাম্প বির্তকিত’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
‘হিলারিকেই এগিয়ে রাখতে চাই, কারণ ট্রাম্প বির্তকিত’

‘মার্কিন নির্বাচন নিয়ে মতামত দিন বাংলানিউজে’ শীর্ষক বিশেষ আয়োজনে অংশ নিয়ে বাংলানিউজের পাঠক ‘রাজ’ তার মতামত প্রকাশ বরেছেন এভাবে-

‘আমি একজন বাংলাদেশি হিসেবে, মার্কিন নির্বাচন নিয়ে আমার তেমন আগ্রহ নেই। কিন্তু বাস্তবতা হলো, বাংলাদেশের মতো তৃতীয় বিশ্বের অনেক দেশেরই ভবিষ্যত (অনেকখানি) নির্ভর করে যুক্তরাষ্ট্রের ওপর।

কারণ, বিশ্বের অন্যতম পরাশক্তিই হচ্ছে দেশটি। যা কিনা বিশ্ববাসী অবহিত। তাই সারাবিশ্বে এই নির্বাচনের গুরুত্ব অনেক বেশি।

দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থী হলেন হিলারি ক্লিনটন (ডেমোক্র্যাট) এবং ডোনাল্ড ট্রাম্প (রিপাবলিকান)। এরমধ্যে আমি ব্যক্তিগতভাবে হিলারিকেই এগিয়ে রাখতে চাই। কারণ ট্রাম্প বির্তকিত।

হিলারি এমন একজন প্রার্থী যিনি ২০০৮-২০১২ সাল পর্যন্ত দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ওই সময় তিনি পুরো বিশ্ব চষে বেড়িয়েছেন। অন্যতম পরাশক্তি হিসেবে যিনি পুরো বিশ্বে মার্কিনিদের প্রতিনিধিত্ব করেন। তিনি ভালো করে জানেন, তার দেশের স্বার্থ কীভাবে রক্ষা করতে হয়।

অন্যদিকে, ট্রাম্প নারী কেলেঙ্কাকারি নিয়ে বির্তকিত ও একজন কট্টরপন্থী হিসেবে বিবেচিত। আমি ব্যক্তিগতভাবে মনে করি, শেষ পর্যন্ত হিলারি বেশ ভালো ব্যবধানেই জয় লাভ করবেন। অর্থাৎ আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট হিলারি ক্লিনটনই জয়ের শেষ হাসি হাসতে পারেন। আমার পক্ষ থেকে হিলারির জন্য অগ্রিম শুভকামনা রইলো। ’

** ‘তরুণ আর অভিবাসীদের ভোটই হবে হিলারির ট্রামকার্ড’

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।