ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

অন্যান্য দল

জঙ্গিদের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের সর্ম্পক রয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
জঙ্গিদের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের সর্ম্পক রয়েছে ছবি: কাশেম হারুণ

ঢাকা: বাংলাদেশের জঙ্গিদের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের সর্ম্পক রয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

শুক্রবার (০২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে শ্রমিক কনভেনশন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশের জঙ্গিদের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস ও তালেবানদের সর্ম্পক রয়েছে। এ কথা আগেও বলেছি, এখনও বলছি। এই জঙ্গি নির্মূলে কোনো মানবতা, সহানুভূতি এমনকি কোনো আদর দেখানো যাবে না। জঙ্গিদের যেখানে পাওয়া যাবে সেখানেই শেষ করে দিতে হবে।

গুলশান ও শোলাকিয়াসহ জঙ্গিদের গুলি করে হত্যা করে মানবাধিকার ও আইন লঙ্গন করছে, বিএনপি নেত্রীর বক্তব্যের প্রতিবাদে মন্ত্রী বলেন, আপনার সময় অপারেশন ক্লিনহার্টের নামে শত শত রাজনৈতিক নেতাকে হত্যা করেছেন। তাহলে তাদের বেলায় আইনের শাসন কোথায় ছিলো?

অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্ত্যবে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেন, দেশের পোশাক খাতে আর জিএসপি সুবিধার দরকার নেই। জিএসপি সুবিধা ছাড়াই তৈরি পোশাক রফতানিতে বাংলাদেশ দুই নম্বর পজিশনে রয়েছে।

এই খাতকে ধংস করতে আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করা হচ্ছে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, প্রথমে ২০১০ সালের পর দেশে জ্বালাও-পোড়াওয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রকে জিএসপি সুবিধা বাতিল করতে চিঠি দিয়েছিলেন বেগম খালেদা জিয়া। আর যুক্তরাষ্ট্রও সেই চিঠির ফলে জিএসপি সুবিধা বাতিল করেছে। আমাদের গার্মেন্ট শিল্প এই পর্যায়ে উঠেছে যে, এখন আর জিএসপি সুবিধার দরকার নেই।

জাতীয়  শ্রমিক ফেডারেশন আয়োজিত সভায় শ্রমিকদের জাতীয় ন্যূনতম মজুরি ১২ হাজার টাকা নির্ধারণ করা, জামায়াতসহ সব প্রকার ধর্মীয় জঙ্গিবাদী দলগুলোর অর্থের উৎস বন্ধ ও তাদের রাজনীতি নিষিদ্ধ করাসহ ১১ দফা প্রস্তাব উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এই দাবির সঙ্গে একাত্মতা পোষণ করেন। এসময় কনভেনশনে বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এবং  বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৬
এমএফআই/এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa