ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

অন্যান্য দল

জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রীকে আরও কঠোর হওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৬
জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রীকে আরও কঠোর হওয়ার আহ্বান ছবি: হারুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে প্রধানমন্ত্রীকে আরও কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় জোট-বিএনএ ও তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।

রোববার (০৪ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অডিটোরিয়ামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

শেরেবাংলা এ কে ফজলুল হকের প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক পার্টির (কেএসপি) ১০০ বছর পূর্তিতে ‘জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়তে প্রয়োজন বঙ্গবন্ধুর আদর্শ’ শীর্ষক আলোচনার আয়োজন করা হয়।

নাজমুল হুদা প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনি জঙ্গিবাদ নিমূর্লে আরও কঠোর হন। চিহ্নিত জঙ্গিদের বিষয়ে সুষ্ঠু তদন্ত করে আরও কঠোর শাস্তি দিন। প্রয়োজনে হলে মৃত্যুদণ্ড দিন। যারা জঙ্গি তাদের কোনো পরিচয় নেই।

তিনি বলেন, উন্নয়নের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার জন্য ৩১টি দল নিয়ে জোট করে আমরা এগিয়ে এসেছি। কারণ প্রধানমন্ত্রীই একমাত্র সন্ত্রাস জঙ্গিবাদ থেকে জনগণকে মুক্তি দিতে পারেন।     

কেএসপি’র চেয়ারম্যান লায়ন সালাম মাহমুদের সভাপতিত্বে আলোচনায় আরও উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনএ কো-চেয়ারম্যান এন নাজিম উদ্দিন আল আজাদ, সাবেক মন্ত্রী দিদার বখত, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি লায়ন মো. সাখাওয়াত হোসেন, জাগো বাঙালির চেয়ারম্যান মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গণি মিয়া বাবুল, নতুনধারা বাংলাদেশের সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল শান্তা ফারজানা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৬
ইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa