ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

‘সরকার বন্যার্তদের পাশে নেই’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
‘সরকার বন্যার্তদের পাশে নেই’ বন্যার্তদের মাঝে গণসংহতির ত্রাণ বিতরণ

ঢাকা: সরকার বন্যার্তদের পাশে নেই বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, বন্যার্তদের জন্য শত শত কোটি টাকার প্রকল্প পাস করা হয়েছে। কিন্তু বাস্তবে মানুষের কাছে ত্রাণ পৌঁছায়নি। এই ত্রাণের টাকা সরকারি দলের নেতাদের পকেটে গেছে!

মঙ্গলবার (২৯ আগস্ট) মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার হাপানিয়া ও পদ্মার পাড়ে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন জোনায়েদ সাকি।

তিনি বলেন, বন্যায় আজ দেশের বৃহৎ একটি অঞ্চল প্লাবিত হয়েছে এবং অনেক মানুষ সম্পদাদি ও জীবন হারিয়ে পর্যুদস্ত।

বন্যা ও বন্যা পরবর্তী পুনর্বাসনে কার্যকর রাষ্ট্রীয় উদ্যোগ উল্লেখযোগ্য মাত্রায় দেখা যাচ্ছে না। সারা দেশের মানুষ বন্যা মোকাবেলায় নিজেরা সামাজিক উদ্যোগে বন্যার্তদের সহযোগিতায় নেমেছে।  

বন্যাদুর্গত মানুষের দায়িত্ব বাধ্যতামূলকভাবে সরকারকে নেওয়ার দাবি জানিয়ে জোনায়েদ সাকি বলেন, সরকার দলীয় লোকজন শুধু ত্রাণের টাকা লুটপাট করেই থেমে নেই, অন্য কোনো দল বা সংগঠনকে ত্রাণ সংগ্রহের কাজেও বাধা দিচ্ছে।  

গণসংহতির বন্যার্তদের সহায়তায় গঠিত ত্রাণ বিতরণকারী টিমের সঙ্গে এ সময় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলার গণসংহতি আন্দোলনের সমন্বয়ক মঞ্জুরুল ইসলাম বাবু, কৃষক মজুর সংহতির হরিরামপুর থানার সংগঠক সোহরাব হোসেন, শফিকুল ইসলাম শরিফ এবং ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি আশরাফ।

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে উত্তারঞ্চলের ২১টি জেলার আক্রান্ত অঞ্চলে পর্যায়ক্রমে বন্যার্তদের মাঝে ত্রাণ সহযোগিতা প্রদান করছে। বৃহস্পতিবার নীলফামারি জেলার সদর থানা, কিশোরীগঞ্জ এবং জলঢাকায়  ত্রাণসামগ্রী বিতরণ করবে দলটি।

ত্রাণসামগ্রী হিসেবে প্রত্যেক পরিবারকে ৪ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি চিড়া, আধা কেজি ডাল, ২৫০ গ্রাম গুড়, পানি বিশুদ্ধকরণ ট্যাললেট, ম্যাচ ও মোমবাতি দিচ্ছে ত্রাণ বিতরণকারী টিম।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ