ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

অন্যান্য দল

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবি সাম্রাজ্যবাদ বিরোধী গণতান্ত্রিক ঐক্যের সমাবেশ

ঢাকা: চাল-ডাল-লবণ-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, শ্রমিক-কর্মচারীদের বেতন-মজুরি বৃদ্ধি এবং সার-বীজ কীটনাশক, গ্যাস-বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে সমাবেশ করেছে সাম্রাজ্যবাদ বিরোধী গণতান্ত্রিক ঐক্য।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে প্রতিবাদী মিছিল বের করেন সংগঠনটির নেতা-কর্মীরা।

সাম্রাজ্যবাদ বিরোধী গণতান্ত্রিক ঐক্যের সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি শামসুজ্জোহা, সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় প্রমুখ।

সভাপতির বক্তব্যে জাহাঙ্গীর হোসাইন বলেন, সাম্রাজ্যবাদ ও তার দালালদের ব্যবস্থা পরিবর্তনে শ্রমিক-কৃষক জনগণের গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করতে হবে। আজকে একজন শ্রমিককে মজুরি দেওয়া হয় ৫ হাজার ৩০০ টাকা। অথচ ধনীরা শেরাটন হোটেলে গিয়ে একবেলায় সেই টাকায় নাস্তা করে।

তিনি বলেন, ৭৯ সালে একজন শ্রমিকের মজুরি ছিল ১২৫ টাকা। এখন দেওয়া হচ্ছে ৫ হাজার ৩০০ টাকা। তখন ১২৫ টাকায় ৮ মণ চাল পাওয়া যেত। এখন ৮ মণ চালের দাম ১৬ হাজার টাকার ওপরে। সরকার শ্রমিকের ন্যূনতম মজুরি ১০ হাজার টাকা নির্ধারণ করলেও তা দেওয়া হয় না।

বর্তমান বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা উল্লেখ করে জাহাঙ্গীর হোসাইন বলেন, সীমিত আয়ের শ্রমিক ও সরকারি কর্মচারীরা যে বেতন পায় তাতে তাদের চলে না। তাই তাদের অসৎ পথে আয় করতে হয়।

সমাবেশ শেষে এসব দাবির পক্ষে স্লোগান দিয়ে একটি মিছিল কদম ফোয়ারা হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa