ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

অন্যান্য দল

‘দুধ-ভাত মার্কা বিরোধী দল দেখতে চাই না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
‘দুধ-ভাত মার্কা বিরোধী দল দেখতে চাই না’ সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন ববি হাজ্জাজ। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, ‘২০১৪ সালের ০৫ জানুয়ারির নির্বাচনের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংসদ সদস্য আর দেখতে চাই না। দুধ-ভাত মার্কা বিরোধী দলও দেখতে চাই না। আমরা জনগণের প্রতিনিধিত্বশীল সংসদ সদস্য চাই’।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদের উপ-নির্বাচনে দলের প্রার্থীর নাম ঘোষণায় সংবাদ সম্মেলনটির আয়োজন করে এনডিএম।


 
ববি হাজ্জাজ বলেন, ‘রাজনীতিতে এক কঠিন সময় পার করছি। আমরা দেখেছি, কিভাবে এক ফেরারি আসামিকে ক্ষমতায় বসাতে নিরীহ জনগণের ওপর পেট্রোল বোমা ছোঁড়া হয়েছে। আগুন সন্ত্রাস করে মানুষকে জিম্মি করা হয়েছে। বিএনপিকে উদ্দেশ্য করে স্পষ্টভাবে বলতে চাই, নির্বাচনকে বাধাগ্রস্ত করার চেষ্টা করবেন না। বিদেশে সম্পদের পাহাড় গড়ার যে অভিযোগ আপনাদের বিরুদ্ধে এসেছে, তার পরিষ্কার ব্যাখ্যা দিন’।
 
তিনি আরো বলেন, ‘আমরা এক ব্যক্তি, এক পরিবারকে ক্ষমতায় রাখার রাজনীতি চাই না। ক্ষমতা দখলের নির্লজ্জ লড়াই, এক ব্যক্তির হাতে ক্ষমতা কুক্ষিগত রাখার পরিবারতান্ত্রিক রাজনীতি চাই না। জনগণের রায়ে প্রতিষ্ঠিত প্রতিনিধিত্বশীল সরকার দেখতে চাই’।
 
তরুণ এই নেতা বলেন, ‘বিনা ভোটে নির্বাচিত সংসদ সদস্য দেখতে চাই না। সংসদে ক্রীড়নক  ‍দুধ-ভাত মার্কা বিরোধী দল দেখতে চাই না। স্বৈরাচারকে সঙ্গে নিয়ে গণতন্ত্রের বুলি আওড়ানো তামাশা দেখতে চাই না’।
 
বর্তমানে জাতীয় সংসদে বিরোধী দলের ভূমিকায় রয়েছে হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি। ববি হাজ্জাজ এক সময় এরশাদের উপদেষ্টা ছিলেন। ২০১৫ সালের ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের আগে দল থেকে বহিষ্কৃত হন তিনি।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদের সাবেক এই উপদেষ্টা বলেন, ‘আমি আগে হয়তো ভুল পথে চলতে পারি। তবে এখন সঠিক পথে চলতে চাই। বাংলাদেশে গণতন্ত্রের সংকট। এ সংকট সব দল মিলেই সৃষ্টি করেছে। তাই ভুল পথ ছেড়ে সবাইকে সঠিক পথে আসার আহ্বান জানাচ্ছি’।
 
সংবাদ সম্মেলনে ববি হাজ্জাজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে তার দলের প্রার্থী হিসেবে জনপ্রিয় ব্যান্ড তারকা মাইলসের ভোকাল শাফিন আহমেদের নাম ঘোষণা করেন। ২০১৫ সালের নির্বাচনে ববি হাজ্জাজ নিজেই এই সিটিতে মেয়র পদে প্রার্থী হয়েছিলেন। তবে ভোটের এক পর্যায়ে প্রার্থিতা থেকে সরে আসেন তিনি।
 
সংবাদ সম্মেলনে ববি হাজ্জাজ বলেন, ‘দলের নিবন্ধন পেতে রোববার (২৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনে আবেদন জানিয়েছি। সঙ্গে দলের কেন্দ্রীয় কমিটির তালিকা ও কেন্দ্রীয় কার্যালয়ের দলিল, ২৩টি প্রশাসনিক জেলায় কার্যকর জেলা দফতরের দলিল ও জেলা আহ্বায়ক কমিটিগুলোর তালিকা, উপজেলা ও মেট্রোপলিট্রন থানায় ন্যূনতম ২০০ করে ভোটার সদস্য হিসেবে তালিকাভূক্ত থাকার প্রমাণসহ নিবন্ধনের শর্ত পূরণের প্রমাণাদি দাখিল করেছি। আশা করি, নির্বাচন কমিশন যথাসময়ে এনডিএমকে নিবন্ধনের সনদ প্রদান করবে’।
 
সংবাদ সম্মেলনে দলের অন্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
ইইউডি/এএসআর
**
ঢাকা উত্তরের মেয়র প্রার্থী মাইলসের শাফিন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa