ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

অন্যান্য দল

ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান লুটপাটের প্রতিবাদে মানববন্ধন বগুড়ায় মানববন্ধন। ছবি: কাওছার উল্লাহ আরিফ

বগুড়া: বাংলাদেশ ব্যাংকসহ অর্থ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত সব ব্যাংক ও আর্থিক খাতের প্রতিষ্ঠানে লুটপাটের প্রতিবাদে বগুড়ায় সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে মানববন্ধন করা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ ব্যাংক বগুড়া শাখার সামনে এ কর্মসূচি পালন করা হয়।

বাসদের (মার্ক্সবাদী) জেলার সমন্বয়ক সামছুল আলম দুলুর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন- সিপিবির জেলার সভাপতি জিন্নাতুল ইসলাম, বাসদের জেলার আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক আব্দুর রশিদ, সিপিবির জেলার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদ নেতা মাসুদ পারভেজ, আব্দুল হাই, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা শাহাদত হোসেন শান্ত, শীতল সাহা প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ ব্যাংকসহ রাষ্ট্রায়ত্ত অন্যান্য ব্যাংক ও আর্থিক খাতের প্রতিষ্ঠানের লুটপাট ভয়াবহ রূপ নিয়েছে। সাম্প্রতিক সময়ে বেসিক ব্যাংক ও সোনালী ব্যাংকের হলমার্ক কেলেঙ্কারির ঘটনা ছাড়াও রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে ঋণ দেওয়ার অনিয়মের নানা বিষয় উদঘাটিত হয়েছে।

অথচ কেলেঙ্কারির মূল নায়করা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। এ অনিয়ম ও লুটপাটের দায় পড়ছে জনগণের ওপর। ঋণের নামে লুটপাট করা টাকার যোগান দিচ্ছে সরকার জনগণের রক্ত-ঘামে অর্জিত ট্যাক্সের টাকা থেকে। বিষয়টি খুবই উদ্বেগজনক।

বক্তারা লোপাট হওয়া টাকা অবিলম্বে উদ্ধার করাসহ বিভিন্ন অনিয়ম-লুটপাট প্রক্রিয়ার সঙ্গে যুক্ত সব সরকারি কর্মকর্তা-কর্মচারী, প্রতিষ্ঠানগুলোর পরিচালক ও লুটপাটকারী ব্যবসায়ীদের গেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবির জানান।  

পাশাপাশি জনগণকে এসব লুটপাটের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান মাননবন্ধনে উপস্থিত বক্তারা।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa