ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

অন্যান্য দল

মানুষকে ধোঁকা দিতে কালো চশমা পড়তেন জিয়া: ইনু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
মানুষকে ধোঁকা দিতে কালো চশমা পড়তেন জিয়া: ইনু অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: কাশেম হারুন/বাংলানিউজ

ঢাকা: প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের মানুষকে ধোঁকা দিতে চোখে কালো চশমা পড়তেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

তিনি বলেছেন, জিয়া চোখে কালো চশমা পরতেন দেশের মানুষকে ধোঁকা দি‌তে। চশমা পরে মানুষের চোখের আড়াল হয়ে সাম‌রিকতন্ত্র চা‌লিয়েছেন তিনি।

কারণ চোখে চোখ রাখ‌লে সত্য বে‌রি‌য়ে আ‌সে।  

রোববার (৩১ ডি‌সেম্বর) জাতীয় জাদুঘরের সু‌ফিয়া কামাল মিলনায়ত‌নে সা‌হিত্য-সংস্কৃ‌তি বিষয়ক সংগঠন ছায়ানীড়-এর সংবর্ধনা ও সঙ্গীতানুষ্ঠানে ইনু এসব কথা বলেন।  

তথ্যমন্ত্রী বলেন, ঢাকায় যানজ‌টের ম‌ধ্যে গা‌ড়ি‌তে ব‌সে আ‌মি প্রায়ই তরুণ-তরুণীদের লেখা বই কিংবা ক‌বিতা প‌ড়ি। সে‌দিন অস্ট্রে‌লিয়া প্রবাসী এক তরুণীর ক‌বিতায় এমনটা পেলাম-‘চো‌খে চোখ রে‌খে কথা বল‌লে সত্য বে‌রি‌য়ে আসে’। তখনই ম‌নে পড়‌লো জিয়া এ কার‌ণেই চো‌খে কা‌লো চশমা পড়তেন।  

রাজনৈ‌তিক সহকর্মীদের উ‌দ্দেশ্য ক‌রে তিনি ব‌লেন, গণত‌ন্ত্রের চশমা দি‌য়ে নির্বাচন দেখ‌বেন না যু‌দ্ধের চশমা দি‌য়ে নির্বাচন দেখবেন-সেটাই এখন বিষয়। এই মুহূর্তে আ‌মি যুদ্ধে আ‌ছি। শেখ হাসিনা এর নেতৃত্ব দিচ্ছেন। আমরা স‌ম্মি‌লিতভাবে তার সঙ্গে আ‌ছি। য‌দি তার (শেখ হাসিনা) পতন হয় এর জন্য আমরাই দায়ী থাক‌বো।  

‘মু‌ক্তিযুদ্ধের পক্ষের শ‌ক্তিকে সরকারে রাখ‌তে হ‌বে, বিরোধী দলেও থাকবে। কারণ কাল য‌দি যুদ্ধাপরাধী ক্ষমতায় আ‌সে তাহ‌লে আমার না‌তিকেও হত্যা কর‌বে,’ যোগ করেন ইনু।  

অনুষ্ঠা‌নে ক‌য়েকজন ক‌বি ও লেখককে সম্মাননা জানা‌নো হয়। এ সময় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী  তারানা হা‌লিম, অর্থনী‌তিবিদ ড. এমএ ইউসুফ খান, চলচ্চিত্র ও নাট্য‌নির্মাতা সা‌হেদ সি‌দ্দিকী, ইন‌স্টি‌টিউট অব পিসের চেয়ারম্যান আবুল কা‌শেম চৌধুরী ও বি‌গ্রে‌ডিয়ার জেনা‌রেল (অব.) আব্দুস সবুর মিয়া প্রমুখ বক্তব্য দেন।  
 
বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসএ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa