ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

আন্দোলনের ‘কৌশল’ নির্ধারণে বসছেন ঐক্যফ্রন্টের নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
আন্দোলনের ‘কৌশল’ নির্ধারণে বসছেন ঐক্যফ্রন্টের নেতারা

ঢাকা: নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি আদায়ে ‘আন্দোলনের কৌশল’ খুঁজছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। তবে গণতান্ত্রিক উপায়ে প্রতিবাদ, সভা-সমাবেশ করার মাধ্যমেই এই দাবি আদায়ের পক্ষে তারা। 

আর আন্দোলনের কৌশল-কর্মসূচি নির্ধারণ করতে মঙ্গলবার (৮ জানুয়ারি) বৈঠকে বসতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি। বিকেল ৪টায় রাজধানীর বেইলি রোডের ফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

 

জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, বৈঠকে ড. কামাল হোসেন ছাড়াও থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী ও ফ্রন্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ঐক্যফ্রন্টের একটি সূত্র জানিয়েছে, সদ্য অনুষ্ঠিত নির্বাচনে ঐক্যফ্রন্ট থেকে প্রতিদ্বন্দ্বিতা করে এমপি নির্বাচিতদের শপথ নিয়ে সিদ্ধান্ত ও নির্বাচন পরবর্তী আন্দোলন কর্মসূচি নির্ধারণে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এছাড়া ফ্রন্টের ঐক্য যেন বজায় থাকে সে বিষয়েও তাগিদ দেওয়া হবে বৈঠকে। পরে সাংবাদিকদের কাছে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন নেতারা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট মাত্র ৭টি আসন পায়। এর মধ্যে বিএনপি পায় ৫টি আর গণফোরাম পায় ২টি আসন। নির্বাচনে ব্যাপক কারচুপি ও জালিয়াতি হয়েছে অভিযোগ তুলে ফলাফল প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট। একইসঙ্গে পুনর্নির্বাচনের দাবিও জানিয়ে আসছে তারা। পাশাপাশি ঐক্যফ্রন্টের নির্বাচিত এমপিরা শপথ নেবেন না বলেও জানিয়ে দেওয়া হয়েছে জোটের তরফ থেকে।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ