ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

বিচারহীনতার ফলেই নারী নির্যাতনের ঘটনা ঘটছে: ছাত্রফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
বিচারহীনতার ফলেই নারী নির্যাতনের ঘটনা ঘটছে: ছাত্রফ্রন্ট

ঢাকা: বিচারহীনতার ফলেই সারাদেশে অব্যাহতভাবে নারী নির্যাতনের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছে ইডেন কলেজ শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে ইডেন কলেজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীর ধর্ষণকারীকে গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন ছাত্র নেতারা।

ইডেন কলেজ শাখা ছাত্রফ্রন্টের সংগঠক সানজিদা হোসেন ইরার সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুখসানা আফরোজ আশা, ঢাকা নগর শাখার সভাপতি মুক্তা বাড়ৈ, ইডেন কলেজ শাখার পিয়া প্রমুখ।

অবিলম্বে ঢাবি শিক্ষার্থীর ধর্ষণকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন, গত ৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কুর্মিটোলায় নৃশংসভাবে ধর্ষণের শিকার হয়। কিন্তু এখন পর্যন্ত ধর্ষক গ্রেফতার হয়নি। অতীতে বিভিন্ন সময়ে আমরা এক বিচানহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণকারীদের মুক্তভাবেই ঘুরতে দেখেছি।  

বক্তারা আরও বলেন, সারাদেশে অব্যাহতভাবে যে নারী নির্যাতনের ঘটনা ঘটছে, এই ঘটনা সেগুলোরই বিচারহীনতার ফল। তিন দিন অতিবাহিত হলেও কেন ধর্ষণকারী গ্রেফতার হচ্ছে না, এটি অবশ্যই উদ্বেগের বিষয়।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ