ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

করোনা প্রতিরোধে সমন্বিত উদ্যোগ প্রয়োজন: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
করোনা প্রতিরোধে সমন্বিত উদ্যোগ প্রয়োজন: এলডিপি

ঢাকা: করোনা ভাইরাস মোকাবিলায় দেশের সব রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনকে সম্পৃক্ত করে সমন্বিত উদ্যোগ নেওয়া প্রয়োজন বলে অভিমত জানিয়েছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র (একাংশের) সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

নেতারা বলেন, করোনা মোকাবিলায় সরকার যেসব সিদ্ধান্ত নিচ্ছে তাতে দেশবাসী আশ্বস্ত হতে পারছে না।

কারণ, সরকারের কথা আর কাজে কোনো ধরনের সমন্বয় দেখা যাচ্ছে না। শুরু থেকেই সরকার এ বিষয়ে চরম অবহেলার পরিচয় দিয়েছে বলেই করোনা সংক্রমণ রোধে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে।  

‘এই মহামারি মোকাবিলায় দরকার সর্বদলীয় উদ্যোগ। কিন্তু শুধু কথার ফুলঝুড়ি ছাড়া সরকারের পক্ষ থেকে সমাজের সব অংশকে একত্রিত করে যৌথ উদ্যোগ নেওয়ার কোনো আলামতই দেখা যাচ্ছে না। সরকারের পক্ষ থেকে মুখে ঐক্যের কথা বলা হলেও, তাদের আচরণ প্রমাণ করছে, তারা একলা চল নীতিতেই বিশ্বাসী। ’

সরকারের সমালোচনা করে বিবৃতিতে আরও বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কালক্ষেপণ, অদূরদর্শী ও অপ্রয়োজনীয় মন্তব্য মানুষের মধ্যে আরো বেশি আস্থাহীনতা তৈরি করছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য দলীয় নয়, সর্বদলীয়ভাবে সবার অংশগ্রহণের উদ্যোগ নিতে হবে। করোনা মোকাবিলায় সব রাজনৈতিক দল, সামাজিক সংগঠনকে সম্পৃক্ত করতে হবে।

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa