ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

অন্যান্য দল

বিনামূল্যে করোনা টেস্ট-চিকিৎসাসহ ৪ দফা দাবি ছাত্র ফ্রন্টের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
বিনামূল্যে করোনা টেস্ট-চিকিৎসাসহ ৪ দফা দাবি ছাত্র ফ্রন্টের

ঢাকা: বিনামূল্যে করোনা টেস্ট ও আক্রান্তদের সরকারি উদ্যোগে চিকিৎসাসেবা নিশ্চিত করাসহ ৪ দফা দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

এ উপলক্ষে মঙ্গলবার (৭ জুলাই) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনেও বিক্ষোভ সমাবেশ  হয়।

সংগঠনের সহ-সভাপতি ডা. জয়দীপ ভট্টাচার্যের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন- সংগঠনর সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, দপ্তর সম্পাদক সালমান সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুজ্জামান ফরিদ প্রমুখ।

সমাবেশে ছাত্র ফ্রন্টের নেতৃবৃন্দ বলেন, করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। সংক্রমণের প্রথম দিকে যেভাবে কার্যকর লকডাউন করে জনগণের খাওয়া-পরার ব্যবস্থা করার দরকার ছিল, সরকার সে দায়িত্ব না নেওয়ার জন্যই লকডাউন শিথিল করেছে। সংক্রমণ বৃদ্ধির হার উত্তরোত্তর বৃদ্ধি সত্ত্বেও তারা লকডাউন তুলে দিয়েছে। ফলে মৃত্যু ও সংক্রমণের হার বেড়েছে।

‘সরকার বলছে, করোনা মোকাবিলায় তাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। কিন্তু মানুষ অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে। আবার সারাদেশে অক্সিজেনের সিলিন্ডার নিয়ে ব্যবসা হচ্ছে। পিপিই, মাস্কসহ পর্যাপ্ত সরঞ্জামের অভাবে ডাক্তার, স্বাস্থ্যসেবীরা পর্যন্ত মারা যাচ্ছেন। ’ 

সমাবেশ থেকে বলা হয়, সরকার এ সময় পুঁজিপতি আর মালিক শ্রেণীকে প্রণোদনা দিয়ে সহযোগিতা করেছে। কিন্তু সাধারণ মানুষের কোনো দায়িত্ব নেয়নি তারা। এর কারণ, এই সরকার মালিক শ্রেণীর সরকার। তাদের স্বার্থ রক্ষা করাই এই সরকারের নীতি।

সমাবেশে বক্তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করেই শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস চালু ও রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্তেরও প্রতিবাদ জানান। আগামীতে ছাট্রফ্রন্টের উদ্যোগে এসব অব্যবস্থাপনার বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তারা।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
আরকেআর/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa