ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

মার্সেল স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
মার্সেল স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল- এর পৃষ্ঠপোষকতায় বুধবার (২৩ মার্চ) থেকে শুরু হয়েছে ‘মার্সেল স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা-২০১৬। ’ বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৪ মার্চ পর্যন্ত।



বুধবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর ও স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজীবুল আনাম, সিনিয়র অ্যাসিসট্যান্ট ডিরেক্টর (সেলুলার ফোন আরএন্ডডি), ওয়ালটন গ্রুপ ও মো. মাহবুব-উল-হাসান, ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, মোবাইল ডিভিশন, ওয়ালটন গ্রুপ। উপস্থিত ছিলেন বাংলাদেশ এ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আজাদসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে এফ.এম. ইকবাল বিন আনোয়ার বলেন, ‘বিভিন্ন সময়ে বিভিন্ন দেশে আমন্ত্রণমূলক টুর্নামেন্ট হয়ে থাকে। এই ধরনের টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য খেলোয়াড় বাছাই করার ক্ষেত্রে মার্সেল বিজয় দিবস কুস্তি প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশা করি। ওয়ালটন গ্রুপ নিয়মিতভাবে জাতীয় কুস্তি প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করে আসছে। এবারও আশা করছি জাতীয় কুস্তি প্রতিযোগিতার সঙ্গে আমরা সম্পৃক্ত হতে পারব। তাছাড়া চলতি বছরের সুবিধাজনক সময়ে ওয়ালটন অথবা মার্সেল এর ব্যানারে প্রথম বিচ কুস্তি প্রতিযোগিতার আয়োজন করার পরিকল্পনাও রয়েছে আমাদের। আমি এই টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করছি। ’

এবারের মার্সেল স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসারের পুরুষ ও মহিলা দল। সব মিলিয়ে ১২০ জন খেলোয়াড় ১৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করছে। পুরুষদের ৮টি ওজন শ্রেণি হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৫, ৮৫, ৯৭ ও ১২৫+ কেজি। মেয়েদের ৮টি ওজন শ্রেণি হলো- ৪৮, ৫১, ৫৫, ৫৯, ৬৩, ৭০, ৭৫ ও ৮০ কেজি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa