ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

যুগ্মভাবে শীর্ষে জিয়াউর ও ফিদে মাস্টার শেখ নাসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
যুগ্মভাবে শীর্ষে জিয়াউর ও ফিদে মাস্টার শেখ নাসির

ঢাকা: আমিন মোহাম্মদ গ্রুপ, এএসটি বেভারেজ লিমিটেড ও বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায়, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আমিন মোহাম্মদ গ্রুপ ও এএসটি বেভারেজ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার পঞ্চম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

 

সাড়ে চার পয়েন্ট করে নিয়ে ৬ জন খেলোয়াড় মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন।

তারা হলেনঃ শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, বাংলাদেশ নৌবাহিনীর ইকরামুল হক সিয়াম, উতেন, সোনালী ব্যাংকের মোঃ মতিউর রহমান মামুন ও নেবুলা চেস ক্লাবের ফয়সাল হোসেন।

 

বুধবার (৩০ মার্চ) পঞ্চম রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। পঞ্চম রাউন্ডের খেলায় জিয়া মোঃ শরীফ হোসেনকে, নাসির ফিদে মাস্টার রেজাউল হককে, পরাগ বকুল বড়ুয়াকে, ফাহাদ মোঃ আবু হানিফকে, উতেন জুয়েল খানকে, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদকে ও সোহেল চৌধুরী বদরুল আলমকে পরাজিত করেন। সিয়াম মামুনের সাথে ও ফয়সাল অভিক সরকারের সাথে ড্র করেন।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে অনুষ্ঠানরত এশিয়ান নেশনস কাপের দ্বিতীয় রাউন্ডের খেলায় বাংলাদেশ ১-৩ পয়েন্টে ১ নং সিডেড এবং দাবা অলিম্পিয়াড চ্যাম্পিয়ন চিনের কাছে হেরে গেলেও দুই গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব (রেটিং-২৪৭৮) ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন (রেটিং-২৪২৬) যথাক্রমে চিনের গ্র্যান্ড মাস্টার ওয়েই য়ি (রেটিং-২৭২০) ও গ্র্যান্ড মাস্টার লু সাংলির (রেটিং-২৬২০) সাথে ড্র করেন।

অন্য দুটি খেলায় গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ (রেটিং-২৪৪৬) ও আন্তর্জাতিক মাস্টার মোঃ মিনহাজ উদ্দিন (রেটিং-২৪৩৬) যথাক্রমে চিনের চিনের গ্র্যান্ড মাস্টার বু ঝিয়াংজি (রেটিং-২৭২৪) ও গ্র্যান্ড মাস্টার ওয়াং ইউয়ি (রেটিং-২৭১৮) কাছে হেরে যান।

বুধবার (৩০ মার্চ) তৃতীয় রাউন্ডের খেলায় বাংলাদেশ শ্রীলংকার সাথে খেলেছে। খেলাটি বাংলাদেশ সময় বিকাল ৫ টায় শুরু হয়। বাংলাদেশের হয়ে গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন ও ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান যথাক্রমে আন্তর্জাতিক মাস্টার ভিরাবর্ধনে রমেশ, প্রিয়ানকারা চামিল, এডিরিসিংগে দুলান ও শুভাসিংহের সাথে খেলেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ৩০ মার্চ ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa