ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

এক রাউন্ড বাকি থাকতেই চ্যাম্পিয়ন জিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৬
এক রাউন্ড বাকি থাকতেই চ্যাম্পিয়ন জিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: আমিন মোহাম্মদ গ্রুপ, এএসটি বেভারেজ লিমিটেড ও বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায়, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আমিন মোহাম্মদ গ্রুপ ও এএসটি বেভারেজ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান এক রাউন্ড আগেই চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন।

 

জিয়া ৮ খেলায় পূর্ণ ৮ পয়েন্ট এক রাউন্ড আগেই শিরোপা জয় করেন।

শনিবার (০২ এপ্রিল) দাবা কক্ষে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় জিয়া শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে পরাজিত করেন।

সাত পয়েন্ট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ দ্বিতীয় স্থানে রয়েছেন। সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের দুই ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও মোহাম্মদ ফাহাদ রহমান, তিতাস ক্লাবের ফিদে মাস্টার রেজাউল হক, বাংলাদেশ নৌবাহিনীর এস,এম, স্মরন, উতেন ও ফিরোজ আহমেদ তৃতীয় স্থানে রয়েছেন।

অষ্টম রাউন্ডের খেলা শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অষ্টম রাউন্ডের খেলায় নাসির আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিলকে, পরাগ অভিক সরকারকে, স্মরন শওকত হোসেন পল্লবকে, উতেন বেলাল হোসেনকে, রেজা গোলাম রসুল ভূঁইয়াকে ও ফিরোজ মতিউর রহমান মামুনকে পরাজিত করেন। ফিদে মাস্টার মোঃ সাইফ উদ্দিন ইকরামুল হক সিয়ামের সাথে ড্র করেন। রোববার (০৩ এপ্রিল) একই স্থানে নবম বা শেষ রাউন্ডের খেলা শুরু হবে এবং খেলা শেষে একই স্থানে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ০২ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa