ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

ক্লাব কাপ হকির সেমিতে মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
ক্লাব কাপ হকির সেমিতে মোহামেডান ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: চলমান ক্লাব কাপ হকির সেমি-ফাইনালে উঠেছে দেশের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। সোনালী ব্যাংক রিক্রেয়েশন ক্লাবকে হারিয়ে শেষ চারের টিকিট কাটে।

প্রতিযোগিতার পঞ্চম দিন শুক্রবার (২৯ এপ্রিল) দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও সোনালী ব্যাংক রিক্রেয়েশন ক্লাব। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ স্পোর্টিং ক্লাব ও ওয়ারী ক্লাব। ম্যাচে জয়লাভ করেছে যথাক্রমে মোহামেডান ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব।

প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৭-১ গোলে সোনালী ব্যাংককে পরাজিত করে। মোহামেডান স্পোর্টিং ক্লাবের পক্ষে রুবেল হোসেন ২টি, রাসেল মাহমুদ জিমি ২টি, দ্বীন ইসলাম ইমন ২টি ও কামরুজ্জামান রানা ১টি গোল করেন। সোনালী ব্যাংকের অজিত ৬২ মিনিটে পেনাল্টি কর্নারের মাধ্যমে একটি গোল শোধ করেন। এই জয়ের ফলে ‘খ’ গ্রুপ থেকে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে সাদাকালো শিবির।

দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ স্পোর্টিং ক্লাব ৫-০ গোলে ওয়ারী ক্লাবকে হারায়। বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের পক্ষে বেলাল ২টি, হোসনে মোবারক সুমন ১টি ও সোহেল ২টি গোল করেন।

ক্লাব কাপ হকি টুর্নামেন্টে ৯টি দল অংশ নিয়েছে। ৯টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সেমি-ফাইনাল খেলবে। আর সেমি-ফাইনালের বিজয়ী দুটি দল ৯ মে শিরোপা নির্ধারণী ফাইনালে অংশ নেবে।

ক্লাব কাপ হকির ‘ক’ গ্রুপে রয়েছে ঊষা ক্রীড়া চক্র, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, সাধারণ বীমা কেএস ও এ্যাজাক্স এসসি। ‘খ’ গ্রুপে রয়েছে- আবাহনী এসসি লিমিটেড, মোহামেডান এসসি লিমিটেড, সোনালী ব্যাংক এসআরসি, বাংলাদেশ এসসি ও ওয়ারী ক্লাব।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa