ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

দেশে মির্জা ফখরুলের রাজনীতি করার অধিকার নেই: হাছান মাহমুদ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
দেশে মির্জা ফখরুলের রাজনীতি করার অধিকার নেই: হাছান মাহমুদ

ঢাকা: তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দেশে রাজনীতি করার অধিকার রাখেন না। কারণ তিনি নিজের মুখে বলেছেন পাকিস্তান ভালো ছিল।

একটি দলের মহাসচিব যখন এ কথা বলেন, তখন আমি মনে করি তার এই দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই।  

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।  

হাছান মাহমুদ বলেন, শুধু মির্জা ফখরুল নন, যে বা যারা স্বাধীনতার বিরোধিতা করবেন, তাদের কারো বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই।

তিনি বলেন, বিএনপি এমন এক সময়ে জনসমাবেশ করার ঘোষণা দিয়েছে, ১৯৭১ সালের যেদিন (১০ ডিসেম্বর) পাকিস্তানিরা বাংলাদেশকে মেধাশূন্য করার প্রয়াসে বুদ্ধিজীবী হত্যার পরিকল্পনা শুরু করে। বর্তমানে বিএনপির অনেক নেতাই সেই ঘৃণ্য বুদ্ধিজীবী হত্যার সঙ্গে জড়িত।

তিনি আরও বলেন, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় না। কারণ, সোহরাওয়ার্দী উদ্যানের সঙ্গে মু্ক্তিযুদ্ধের ইতিহাস জড়িত। এখান থেকে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন। এই উদ্যানেই পাকিস্তানি সেনারা আত্মসমর্পণ করেছিল।

বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে হাছান মাহমুদ বলেন, বিএনপি দেশে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সরকার বসে থাকবে না। বিএনপির যেকোনো সন্ত্রাসী কার্যক্রম প্রতিহত করতে ১০ ডিসেম্বর প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী লীগ কর্মীরা পাহারায় থাকবেন।  

প্রতিবাদ সভায় একাত্মতা ও সংহতি প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল বলেন, বিজয়ের মাসে আমরা সবাই একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক,ও অর্থনৈতিকভাবে একটি সমৃদ্ধ দেশ গড়ার শপথ নিই। কিন্তু স্বাধীনতা ও দেশের উন্নয়নবিরোধী শক্তি বিএনপি-জামায়াত দেশের সমৃদ্ধি, অগ্রযাত্রা ও উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত‌। এই বিজয়ের মাসে স্বাধীনতাবিরোধী অপশক্তিকে নির্মূল করার শপথ নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
এসকেবি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa