ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

আওয়ামী লীগ ১/১১ এর প্রেতাত্মা হিসেবে ক্ষমতায় আছে: মিন্টু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
আওয়ামী লীগ ১/১১ এর প্রেতাত্মা হিসেবে ক্ষমতায় আছে: মিন্টু ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগ ১/১১ এর প্রেতাত্মা হিসেবে ক্ষমতায় আছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু।

তিনি বলেন, আসল সমস্যা হলো ২০০৮ সালের ডিসেম্বরে নির্বাচন।

এ নির্বাচনকে কোনোভাবেই সুষ্ঠ নির্বাচন বলা যাবে না। এটা উপর দিয়ে সুষ্ঠু ছিল, কিন্তু ভেতর দিয়ে, ১/১১ এর প্রেতাত্মা হিসেবে তাদের (আওয়ামী লীগ) চুরি করে সরকারে বসানো হয়। তবে দুঃখের বিষয় বিএনপিতে এ নিয়ে কোনো উচ্চ্যবাচ্য হয়নি। আমরা শুধু ১৪ এবং ১৮ নিয়ে পড়ে থাকি। কিন্তু আসল সমস্যা কিন্তু ২০০৮ সালের ডিসেম্বর থেকে শুরু হয়। ঐ নির্বাচনের মাধ্যমে ১/১১ এর প্রেতাত্মা আওয়ামী লীগকে ক্ষমতা দখল করার সুযোগ করে দিয়েছে।  

বৃহস্পতিবার (১ ডিসেম্বর)  জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ‘আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদ’র ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভার আয়োজন করে আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদ।

আওয়ামী লীগের চরিত্র স্বৈরশাসক দাবি করে মিন্টু বলেন, তাদের চরিত্রের মধ্যে কিছু বৈশিষ্ট আছে। তাদের প্রধান কাজ হলো জনগণের অধিকার হরণ করা। সর্বদিকের অধিকার যেমন ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার, মানবাধিকার। আপনি বিশ্লেষণ করে দেখেন, তাদের কাজই হলো মানুষকে বেকারগ্রস্ত করা, এক ধরনের স্বৈরতান্ত্রিক শাসন কায়েম করা।

আব্দুল আউয়াল মিন্টু বলেন, দেশের এমন কোনো সম্পদ নেই, যা তারা লুটপাট করছে না। মাইনরটির ঘরবাড়ি দখল করা থেকে শুরু করে দেশের ব্যাংকগুলো পর্যন্ত খালি করে দিচ্ছে। তাদের দুর্নীতি এমন পর্যায়ে চলে গেছে, যার কারণে সাধারণ মানুষের জীবনযাপন কষ্টকর হয়ে যাচ্ছে।  

সরকার অর্থনৈতিক বিষয়ে যত মন্তব্য করেছে তার প্রতিটি বিষয় উল্ট হয়েছে বলে দাবি করেন আব্দুল আউয়াল মিন্টু।

তিনি বলেন, মূল্যস্ফীতি মানুষ বলে ১৫ থেকে ১৬ শতাংশ। কিন্তু তারা বলে ৯ শতাংশ মূল্যস্ফীতি। অন্যদিকে দেশে তিন বছর ধরে ডলার নেই। তারপরও যখন তারা আর ৮৪ টাকা ধরে রাখতে পারেনি, তারপর দাম বেড়ে টাকার মান কমে এখন ডলার প্রতি ১০৮ টাকা দাঁড়িয়েছে।

পরিসংখ্যান ব্যুরোর তথ্য এখন কেউ আর বিশ্বাস করে না মন্তব্য করে আওয়াল মিন্টু। বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) কে এমন এক যায়গায় নিয়ে গেছে যেখানে দেশে বিদেশে কেউই এই সংস্থার পরিসংখ্যান বিশ্বাস করতে পারেন না। সকালে ঘুম থেকে উঠে তারা বলে আমরা নাকি খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কিন্তু আমি তো দেখি চাল ডাল যাকিছু আমরা উৎপাদন করি তার বড় একটা অংশ আমাদের আমদানি করে চাহিদা মেটাতে হয়। এমন মিথ্যাচার করে সরকার প্রতিনিয়ত দেশকে রাজনৈতিক, অর্থনৈতিক ভাবে ধ্বংস করে দিচ্ছে বলে দাবি করেন বিএনপির এ ভাইস চেয়ারম্যান।  

আলোচনা সভাটির সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাজিম উদ্দিন আলম। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa