ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

রাজনীতি

গণসমাবেশের আগের রাতেই রাজশাহীতে মির্জা ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
গণসমাবেশের আগের রাতেই রাজশাহীতে মির্জা ফখরুল

রাজশাহী: গণসমাবেশে যোগ দিতে আগের রাতেই রাজশাহী পৌঁছালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল ৫টায় ঢাকা থেকে একটি ফ্লাইটে তিনি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে পৌঁছান।

 

রাজশাহীতে পৌঁছালে বিমানবন্দরে স্থানীয় নেতারা তাকে অভ্যর্থনা জানান। এরপর তাকে নিয়ে বিএনপির গাড়িবহর রাজশাহীর কাজিহাটার একটি অভিজাত আবাসিক হোটেলে যায়। রাতে তিনি সেখানেই থাকবেন।

এর আগে গণসমাবেশে যোগ দিতে রাজশাহীতে পৌঁছান সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জি এম সিরাজ, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন।

শনিবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এর আগে ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর রাজশাহীতে বিএনপির সর্বশেষ বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল। যদিও পথে পথে বাধার কারণে সেই মহাসমাবেশে রাজশাহী বিভাগের অধিকাংশ জেলা থেকে নেতাকর্মীরা অংশ নিতে পারেননি বলে অভিযোগ রয়েছে।  

তবে এবারের চিত্র ভিন্ন। অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কারণে গত বুধবার রাত থেকেই গণসমাবেশস্থলে আসতে শুরু করেছেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন জেলার নেতাকর্মীরা। সেখানে খোলা আকাশের নিচেই শামিয়ানা টানিয়ে রাত্রিযাপন করছেন। আর মাঠের মধ্যেই চলছে রান্নাবান্না ও খাওয়ার কাজ। দিনভর স্লোগানে স্লোগানে নেতাকর্মীরা দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২

এসএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa