ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

এখন সামনে এগিয়ে যাওয়ার সময়: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
এখন সামনে এগিয়ে যাওয়ার সময়: ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ জেগে উঠেছে। এখন সামনে এগিয়ে যাওয়ার সময়।

সরকার নার্ভাস হয়ে পড়েছে। সে কারণে এমন পরিস্থিতির সৃষ্টি করছে যাতে আমরা সমাবেশ করতে না পারি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর হোটেল লেকশো'রে ‘সহিংসতা এবং দোষারোপের রাজনীতি’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। বিএনপি এ সেমিনারের আয়োজন করে।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, ১০ ডিসেম্বর জাতির উদ্দেশ্যে নতুন কর্মসূচি ঘোষণা দেওয়া হবে। সেই কর্মসূচিতে জনগণ মাঠে নেমে পড়বে। দেশের মানুষ জেগে উঠেছে। এখন সামনে এগিয়ে যাওয়ার সময়। যে জাতি স্বাধীনতা যুদ্ধ করে ছিল মুক্তির জন্য আজ সেই জাতির কি করুন পরিণতি।

তিনি বলেন, সরকার সচেতনতার সঙ্গে বিদেশে টাকা পাচার করেছে। ব্যাংক লুটপাট করে ছারখার করে দিয়েছে। দেউলিয়ার পথে দেশ। মানুষ যেভাবে জেগে উঠেছে তাতে আমাদের জয় হবেই। বিজয়ের পর আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠন হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার চাপার ওপর চৌদ্দ বছর ক্ষমতায় টিকে আছে। আমরা যে দাবি নিয়ে সমাবেশ করছি সেটা জনগণের দাবি। এ কারণে সমাবেশে বিএনপির নেতাকর্মী ও জনগণের উপস্থিতি বেশি।

তিনি বলেন, ভোট চোর হিসেবে আওয়ামী লীগকে বোঝায়, এটি সাধারণ জনগণও জানে। আর প্রধানমন্ত্রী বলেছেন, ভোট চোর কে ভোট দিয়েন না। অর্থাৎ আওয়ামী লীগকে ভোট দিয়েন না। এখন আমাদের চূড়ান্তভাবে নাড়া দিতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, নয়টি বিভাগে শান্তিপূর্ণ সমাবেশ করেছে বিএনপি। কোথাও কোনো বিশৃঙ্খলা হয়েছে সেটা দেখাতে পারবেন না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খাঁন, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দীন, আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পাদক শামা ওবায়েদ, নাগরিকত্বের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ আলী সাকি।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa