ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে বিএনপি নেতাসহ গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
ময়মনসিংহে বিএনপি নেতাসহ গ্রেফতার ২ এনামুল হক আকন্দ ওরফে লিটন আকন্দ

ময়মনসিংহ: ময়মনসিংহে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এনামুল হক আকন্দ ওরফে লিটন আকন্দসহ (৪৮) দু’জনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।  

এর মধ্যে লিটন আকন্দের নামে ছয়টি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

  

গ্রেফতার অন্যজন হলেন- নগরীর ২৪ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা বিল্লাল হোসেন। তার নামেও গ্রেফতারি পরোয়ানা রয়েছে।  

বুধবার (৭ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে ময়মনসিংহের চিফ জুডিসিয়াল আদালতের বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

এর আগে মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত দেড়টার দিকে নগরীর আমলাপাড়া এলাকা থেকে লিটন আকন্দ এবং ২৪ নম্বর ওয়ার্ড এলাকা থেকে বিল্লালকে গ্রেফতার করে পুলিশ।  

লিটন আকন্দ জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি, দক্ষিণ জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমানে দক্ষিণ জেলা কৃষক দলের আহ্বায়ক এবং মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক পদে দ্বায়িত্ব পালন করছেন।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বাংলানিউজকে জানান, লিটন আকন্দের নামে ছয়টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। পরোয়ানার ভিত্তিতেই তাদের গ্রেফতার করা হয়।  

এদিকে, বিএনপির এই নেতাকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু ওহাব আকন্দ ও অধ্যাপক শেখ আমজাদ আলী।

এছাড়াও পৃথক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম এনায়েত উল্লাহ কালাম, যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।  

বিবৃতিতে নেতরা বলেন, নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার করে চলমান আন্দোলনকে স্তব্ধ করার বৃথা চেষ্টা করছে বর্তমান ফ্যাসিবাদী সরকার। অবিলম্বে গ্রেফতার নেতাদের নিঃশর্ত মুক্তি দেওয়া হোক।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।