ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের বাধায় পণ্ড গণঅধিকারের র‍্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
ছাত্রলীগের বাধায় পণ্ড গণঅধিকারের র‍্যালি ছবি: বাংলানিউজ

ঢাকা: আন্তজার্তিক মানবাধিকার দিবস উপলক্ষে নূরুল হক নূরের নেতৃত্বে গণঅধিকার পরিষদের একটি র‍্যালি পল্টন থানা ছাত্রলীগের বাধায় পণ্ড হয়ে গেছে।

শনিবার (১০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে পুরানা পল্টনের বক্স কালভার্ট রোডের গণঅধিকার পরিষদের কার্যালয়ের সামনে থেকে ব্যানার ফেস্টুন নিয়ে একটি মিছিল বিজয়নগর মোড়ের দিকে আসার চেষ্টা করে৷ তখন পল্টন থানা ছাত্রলীগের কর্মীরা মোটা লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া দেন।

ধাওয়া খেয়ে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা বক্স কালভার্ট রোডে ঢুকে যায়৷

পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর৷

তিনি বলেন, পল্টনে বিএনপি কার্যালয়ে আওয়ামী লীগ নিজেরা বোমাবাজি করে এখন আমাদের (বিরোধী দল) ওপর দায় চাপানোর চেষ্টা করছে৷ এ ষড়যন্ত্র, অপরাজনীতিকে প্রতিহত করতে হবে৷ ওই জালেমদের সঙ্গে, সন্ত্রাসীদের সঙ্গে, মাদকাসক্তদের হামলায় আমরা সমাবেশ করতে পারিনি আজ।

গণঅধিকার পরিষদের সমাবেশে সম্প্রতি গ্রেফতার হওয়া বিএনপি কর্মীদের ‘রাজবন্দি’ আখ্যা দিয়ে তাদের দ্রুত মুক্তির দাবি জানানো হয়েছে। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ভোটাধিকার হরণ, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও অর্থ পাচারের অভিযোগ আসে এ সমাবেশ থেকে৷

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এইচএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।