ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গ্রেফতার এড়াতে ক্যাপ ফেলে যাচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
গ্রেফতার এড়াতে ক্যাপ ফেলে যাচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

ঢাকা: বিএনপির ঢাকার বিভাগীয় সমাবেশ শেষ করে বের হওয়ার পথে পুলিশের পিটুনি ও গ্রেফতারের ভয়ে দলটির বিভিন্ন অঙ্গ-সংগঠনের দেওয়া ক্যাপ ফেলে নেতাকর্মীদের রাজধানী ছাড়তে দেখা যায়।  

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে মুকদা, কমলাপুরসহ আশেপাশের এলাকাগুলোতে যুবদল, ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের অসংখ্য ক্যাপ রাস্তার মোড়ে মোড়ে পড়ে থাকতে দেখা গেছে।

এবিষয়ে জানতে কথা হয় কয়েকজন নেতা-কর্মীর সঙ্গে। তারা জানান, মূলত পুলিশের পিটুনি খাওয়ার ভয় থেকেই তারা ক্যাপসহ দলীয় সামগ্রী বা কোনো চিহ্ন সঙ্গে রাখছেন না। তবে কিছু ব্যতিক্রম দৃশ্যও রয়েছে। অনেকেই আবার দলের দেওয়া এসব ক্যাপ ও টি-শার্ট পরেই রাজধানী ছেড়েছেন।  

দেখা গেছে, সকালে যখন বিএনপির সমাবেশ শুরু হয় তখন নেতাকর্মীরা বিভিন্ন সংগঠনের পোশাক, টি শার্ট এবং ক্যাপ পরে যতটা আনন্দিত ছিলেন, ফেরার পথে তাদের মাঝে ভিন্ন চিত্র দেখা গেছে। কেউ কেউ দলীয় পোশাকের ওপর শীতের পোশাক পরে নিয়েছেন।  

নাম প্রকাশে অনিচ্ছুক রামপুরা ওয়ার্ড যুবদলের এক নেতা বলেন, পুলিশ যেন গ্রেফতার না করে এজন্য আমাদের অনেকে ক্যাপ টি-শার্ট খুলে ফেলে দিচ্ছেন। আবার অনেক সময় রাস্তায় যাতে আওয়ামী লীগের নেতারা কোনো সহিংসতা না করতে পারেন, সেজন্যও অনেকে এসব খুলে ফেলছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
ইএসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।