ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘খাগড়াছড়িতে বিএনপির বিশৃঙ্খলা কঠোরভাবে দমন করা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
‘খাগড়াছড়িতে বিএনপির বিশৃঙ্খলা কঠোরভাবে দমন করা হবে’

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’- স্লোগানে পথচলা বাংলাদেশ কৃষক লীগের খাগড়াছড়ি সদর উপজেলা ও পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১০ ডিসেম্বর) সকালে জেলা শহরের নারিকেল বাগানন্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

 

এ সময় উৎসবমুখর পরিবেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বেলুন উড়ান অতিথিরা। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে দলীয় কার্যালয়ে আত্মত্যাগীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট উম্মে হাবিবা।  

আয়োজিত সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. জালাল আহমেদের সভাপতিত্বে খাগড়াছড়ি জেলা কৃষক লীগের সদস্য সচিব খোকন চাকমা ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব চন্দন ত্রিপুরার সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরমান চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আহ্বায়ক পিন্টু ভট্টাচার্য প্রমুখ।  

প্রধান অতিথির বক্তব্যে সম্মেলনে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, বিএনপি দেশের শান্তি চায় না। সরকার যখন শান্তি চুক্তি করেছিল তখনও তারা পার্বত্য চট্টগ্রাম থেকে সাধারণ মানুষ বিতাড়িত হবে বলে মিথ্যাচার করেছিল। কিন্তু এখন সম্প্রীতিতে বসবাস করছে সব সম্প্রদায়ের পাহাড়ের মানুষ। তাই মিথ্যাচারীদের এ খাগড়াছড়িতে জায়গা হবে না জানিয়ে তাদের বিশৃঙ্খলা কঠোরভাবে দমন করা হবে বলে তিনি হুঁশিয়ারি দেন।

বিএনপি মানুষের কল্যাণ চায় না মন্তব্য করে পাহাড়ে আওয়ামী লীগ শান্তির দৃষ্টান্ত স্থাপন করেছে জানিয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  

সম্মেলনের শেষ অংশে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট উম্মে হাবিবা ও কৃষক লীগের কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরমান চৌধুরী আগামী তিন বছরের জন্য এস এম খোরশেদ আলমকে খাগড়াছড়ি সদর উপজেলা কৃষক লীগের সভাপতি ও চন্দন ত্রিপুরাকে সাধারণ সম্পাদক এবং স্বপন কুমার দেকে খাগড়াছড়ি পৌর শাখার সভাপতি ও সুশীল মারমাকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন। দুই কমিটিকে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।