ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপির ১০ দফা হলো সংবিধানের কবর দেওয়া: ইনু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
বিএনপির ১০ দফা হলো সংবিধানের কবর দেওয়া: ইনু ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: বিএনপির ১০ দফাকে সংবিধানের কবর দেওয়া উল্লেখ করে জাসদ সভাপতি হাসানুল ইনু বলেছেন, তাদের এ দফা হলো ষড়যন্ত্র ও দুর্নীতিবাজ, চিহ্নিত জঙ্গি-রাজাকারদের মুক্তি আবদারের দলিল, চক্রান্তকারী ও অপরাধীদের রক্ষার দলিল।  

রোববার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব মন্তব্য করেন।

 

তিনি বিএনপির ১০ দফাকে প্রত্যাখ্যান করে বলেন, এ ১০ দফা দিয়ে বিএনপি আরেকবার প্রমাণ করলো তারা দেশটাকে সংবিধানের বাইরে ঠেলে দিতে চায়। অস্বাভাবিক সরকার গঠনের রাজনীতিতেই থেকে গেল তারা। কোনো আদালতই তারা মানেন না।

ইনু বলেন, বিএনপি যাদের আলেম বলছে তারা কেউই আলেম নন, আলেম হওয়ার জন্য কাউকে গ্রেফতার করা হয়নি। যারা কারাগারে আছে তারা ধর্ষণকারী, জঙ্গি, সন্ত্রাসী ও খুনি।

অর্থপাচার নিয়ে ১০ দফায় যে প্রস্তাব দেওয়া হয়েছে তা হাস্যকর। কারণ তারা ক্ষমতায় থাকতে হাওয়া ভবন বানিয়ে অর্থ পাচার করেছেন তার একটি অংশ এরই মধ্যে ফেরত এসেছে।

ইনু বলেন, অথচ ১০ দফায় বৈশ্বিক সংকট নিয়ে কিছু বলেননি তারা। তাদের কাছে সবই সম্ভব, এত সমালোচনার পরও তাদের বগলে জামায়াত যুদ্ধাপরাধী।

এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর, ২০২২
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।