ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বড়াইগ্রামে ৩ ইউপি চেয়ারম্যান প্রার্থীকে আ.লীগ থেকে বহিস্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
বড়াইগ্রামে ৩ ইউপি চেয়ারম্যান প্রার্থীকে আ.লীগ থেকে বহিস্কার

নাটোর: নাটোরের বড়াইগ্রামে দলীয় সিদ্ধান্ত অমান্য করে জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী (স্বতন্ত্রী) প্রার্থী হওয়ায় ৩ আওয়ামী লীগ নেতাকে দলীয় সদস্য পদ থেকে সাময়িক ভাবে বহিস্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বাংলানিউজকে বলেন, বিকেলে উপজেলা আওয়ামী লীগের এক জরুরী বৈঠক শেষে তাদের দলীয় সকল সদস্য পদ থেকে বহিস্কার করা হয়েছে।

একই সঙ্গে জেলা আওয়ামী লীগসহ তাদেরকে বহিষ্কারাদেশপত্র পাঠানো হয়েছে। তারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলের শৃংখলা ভঙ্গ করেছেন এবং বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

বহিষ্কার প্রাপ্তরা হলেন, জোয়াড়ি ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল, মাঝগাঁও ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান খোকন মোল্লা এবং সমাজ সেবক এম.এ খালেক পাটোয়ারী। তারা তিনজন যথাক্রমে সদ্য বিলুপ্ত উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক, মাঝগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাঝগাঁও ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ওই দুই ইউনিয়ন পরিষদের নির্বাচন। একই দিন অনুষ্ঠিত হবে উপজেলার বনপাড়া পৌরসভার নির্বাচন। ওই নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন আওয়ামী লীগের এ নেতারা।

এতে দলীয় মনোনয়ন পান জোয়াড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি চাঁদ মাহমুদ এবং মাঝগাঁও ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ্ আল আজাদ (দুলাল)। এছাড়া বনপাড়া পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পান বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কেএম জাকির হোসেন। তিনি ইতোমধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হয়েছেন।
 
ইউপি নির্বাচনে দুই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও গুরুদাসপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌস আলম বাংলানিউজকে জানান, জোয়াড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য ৯ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য ১০ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক বাংলানিউজকে জানান, বনপাড়া পৌরসভায় মেয়র পদে দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও স্বতন্ত্রপ্রার্থী জাকির হোসেন সরকারের প্রার্থীতা বাতিল হওয়ায় আওয়ামী লীগ মনোনিত প্রার্থী কেএম জাকির হোসেন একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বীতা নির্বাচিত হয়েছেন। এই পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে সংরক্ষিত পদে বর্তমান কাউন্সিলর শরীফুন্নেছা শিরিণ বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময় : ১৯:২৫ ঘন্টা, ডিসেম্বর ১২, ২০২২।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।