ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপির দাবিগুলোয় মেনে নেওয়ার মতো কিছু আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
বিএনপির দাবিগুলোয় মেনে নেওয়ার মতো কিছু আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে

ঢাকা: বিএনপির ১০ দফা দাবির মধ্যে মেনে নেওয়ার মতো কিছু আছে কিনা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১২ ডিসেম্বর) চুয়াডাঙ্গা ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

রাজধানীর সরকারি বাসভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপির ১০ দফা দাবির মধ্যে নতুন কিছু নেই। সব পুরনো কথা। এরপরও কিছু আছে কিনা, মেনে নেওয়ার মতো কোনো দাবি আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

এ সময় বিএনপির মতো আওয়ামী লীগের নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন দাবি করে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, ১০ ডিসেম্বর সব অচল করে দেওয়ার ছক এঁকে বিএনপি এখন নিজেরাই অচল। তাদের সংসদ সদস্যরা চলে গেলেন। এভাবে বয়কট করা বড় ভুল, অচিরেই তারা বুঝতে পারবেন।

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচন চালায় নির্বাচন কমিশন। কমিশনই নির্বাচনে মূলশক্তি। সরকার শুধু সহযোগিতা করবে।

চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে আয়োজিত এ ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুর ইসলাম আজাদ, স্থানীয় সংসদ সদস্যসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।