ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুকে দুঃসময়ে সাহস দিতেন বঙ্গমাতা: টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
বঙ্গবন্ধুকে দুঃসময়ে সাহস দিতেন বঙ্গমাতা: টুকু

সিরাজগঞ্জ: ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সবসময় অনুপ্রেরণা দিতেন। দুঃসময়ে পাশে থেকে সাহস দিতেন।

 

তিনি বলেন, বঙ্গমাতার অনুপ্রেরণা ও সহযোগিতা না থাকলে বঙ্গবন্ধু তার সব কার্যক্রম সুন্দরভাবে চালিয়ে যেতে পারতেন না। তাই বঙ্গমাতা যদি না থাকতেন, তাহলে আমরা বঙ্গবন্ধুকে পেতাম না।

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় সিরাজগঞ্জ শহীদ এম মুনসুর আলী অডিটোরিয়ামে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখা আয়োজিত নারী মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু যেহেতু জীবনের বেশিরভাগ সময়ই জেল ও দেশের মানুষের জন্য কাটিয়েছেন তাই এই সময়ে তার কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাসহ সব সন্তানকে বঙ্গমাতা আগলে রেখেছেন, মানুষের মতো মানুষ হিসেবে তৈরি করেছেন।  

তিনি বলেন, নারী মুক্তিযোদ্ধারা দেশের জন্য অপরিসীম দেশপ্রেম দেখিয়েছেন। নিজের জীবন বাজি রেখেছেন। তাই তাদের এই ঋণ শোধ করা সম্ভব না। তাদের দেশপ্রেমও অসীম।  

বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস প্রমুখ।  

অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসেবে বঙ্গমাতার জীবনের ওপর আলোচনা করেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না ও সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অনুপ কুমার বড়ুয়া। এর উদ্বোধন করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব শেখ শাহ আলম। অনুষ্ঠানে ১৫ জন নারী মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।